অপরাধ ঢাকা

মুন্সিগঞ্জে ব্যবসা প্রতিষ্ঠানে, ভাঙচুর-লুটপাট

SAM_0043আব্দুস সালাম, মুন্সিগঞ্জ : পাওনা টাকা নিয়ে বিরোধের জের ধরে মুন্সিগঞ্জ শহর ও শহরতলীতে দুইটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর ও লুটপাট করেছে যুবলীগের সন্ত্রাসী মুখোশধারী একদল দুর্বৃত্ত। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে শহরের পুরাতন কাচারী এলাকাস্থ জেলা শিল্পকলা একাডেমী সংলগ্ন হাইস্পিড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ ও শহরতলীর নতুনগাঁও এলাকাস্থ স্বপন ডেকোরেটরের ব্যবসা প্রতিষ্ঠানে এ ভাঙচুর ও ক্যাশবাক্স ভেঙে ৮০ হাজার টাকা লুটে নিয়েছে।
জানা গেছে, হাইস্পিড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের মালিক মো. মনির হোসেন ও সম্রাট ডেকোরেটারের মালিক মো. স্বপনের সঙ্গে শহরের কোর্টগাঁও এলাকার শহর যুবলীগের সভাপতি সাইফুল ইসলাম এলানের ২৭ লাখ টাকা দেনা পাওনা নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে মঙ্গলবার দুপুরে যুবলীগ নেতা সাইফুল ইসলাম এলানের নেতৃত্বে ১২ থেকে ১৩ জন মুখোশধারী দুর্বৃত্ত ওই দুইটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়।
অপরদিকে, সোমবার রাতে শহর যুবলীগ সভাপতি সাইফুল ইসলাম এলানের ডেইরি ফার্মে ওই ২ ব্যবসায়ীর লোকজন হামলা চালিয়ে তছনছ করেছে বলে জানা গেছে। হাইস্পিড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের মালিক মো. মনির হোসেন ও সম্রাট ডেকোরেটারের মালিক মো. স্বপন অভিযোগ করে বলেন, ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনা শহর যুবলীগের সভাপতি সাইফুল ইসলাম এলানের লোকজন ঘটিয়েছে।
স্বপনের ছোট ভাই নাম প্রকাশ না করে বলেন, ৪৭শতাংশ জায়গা গরুর ফার্ম করার কথা বলে নিয়ে জায়গাটি এখন জবর করে রেখেছে যুবলীগ নেতা। স্বপনের জায়গায়ই ডেইরি ফার্ম দিয়ে ব্যবসা করে আসছে দীর্ঘদিন ধরে।
তবে, এ প্রসঙ্গে যুবলীগ নেতা এলানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। সদর থানার উপপরিদর্শক (এস আই) সুলতানউদ্দিন জানান, এ ঘটনায় দাখিল করা অভিযোগ মামলায় নথিভুক্ত করার প্রক্রিয়া চলছে।