সকল মেনু

প্রেগন্যান্ট জানেনই না, ফ্লাইটেই হঠাৎ শিশুর জন্ম

হটনিউজ ডেস্ক:

সন্তানসম্ভাবা হলেও জানতেন না কিছুই। উড়ে যাচ্ছিলেন এক রাজ্য থেকে আরেক রাজ্যে। আর সেই ফ্লাইটেই হঠাৎই জন্ম দেন সন্তানের। বৃহস্পতিবার এ খবর জানা গেছে।

ওই নারীর নাম লাভিনিয়া লাভি মৃঙ্গা। গত সপ্তাহে তিনি পরিবারের সঙ্গে নিজের বাড়ি যুক্তরাষ্ট্রের ইউটা থেকে হাওয়াইয়ের হনোলুলুতে যাচ্ছিলেন বিমানে করে। তবে তার কোনো ধারণাই ছিল না যে তিনি ফ্লাইটে সন্তান প্রসব করবেন।

হাওয়াই প্যাসিফিক স্বাস্থ্য বিভাগকে দেয়া এক ভিডিও সাক্ষাৎকারে লাভিনিয়া লাভি মৃঙ্গা বলেন, আমি যে গর্ভবতী ছিলাম তা নিজেই জানতাম না। যেন হঠাৎই শিশুটি আসলো।

মায়ের পেটে মাত্র ২৯ সপ্তাহ থাকার পরই পৃথিবীর আলোর মুখ দেখল শিশুটি। তার নাম রাখা হয়েছে রেমন্ড মৃঙ্গা। তাকে বর্তমানে ১০ সপ্তাহের জন্য হাসপাতালের ইন্টেনসিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছে।

ওই নারীর যখন প্রসব বেদনা উঠে তখন ফ্লাইটে সৌভাগ্যবশত হাওয়াইয়ের উত্তর ক্যানসাস সিটি হাসপাতালের একজন চিকিৎসক ও তিন জন নার্স ছিল। তারাই শিশুর প্রসবে সহায়তা করেছে।

প্রসঙ্গত, অনেক সময় গর্ভে সন্তান আসার পরও নানান শারীরিক জটিলতায় ঋতুস্রাব হওয়ার ঘটনা দেখা গেছে। আবার অনেকেরই গর্ভে সন্তান বেড়ে উঠলেও তা বাহ্যিক দৃষ্টিতে বোঝা যায় না বলেও জানিয়েছে চিকিৎসরা। সূত্র : খালিজ টাইমস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top