চট্টগ্রাম জাতীয় ঢাকা

চাঁদপুর-শরীয়তপুর রূটে ২টি ফেরি বিকল, দু পাশে শত শত যানবাহন আটকা

download (1)

নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর:  চাঁদপুর- শরীয়তপুর নৌ রূটে চলাচলকারী ২টি ফেরি বিকল হয়ে পড়ায় গত দু তিন দিনে দু পাড়ে আটক পড়েছে শত শত পন্যবাহী যানবহন। এতে নষ্ট হয়ে যাচ্ছে কাঁচা পন্য। অতিসত্তর এ ঘাটে ফেরি দেয়ার দাবি জানিয়েছেন গাড়ি চালকরা।

জানা যায়, গত ৩০ আগস্ট কস্তুরি ফেরিটি বিকল হলে এটি মেরামতের জন্যে ডকইয়ার্ডে পাঠানো হয়। আর রবিবার করবী ফেরিটি পারাপারের সময় বিকল হয়ে পড়ে। ছোট একটি ফেরি ‘কিশোরী’ দিয়ে যানবাহন পারাপার অব্যাহত রাখা হলেও সেটিতে বড় ৪-৫টি ট্রাক উঠলে হরিণা থেকে নরসিংহপুর কিংবা নরসিংহপুর থেকে হরিণা আসতে ৪ থেকে ৫ ঘণ্টা সময় লেগে যায়।

বিআইডব্লিউটিসি চাঁদপুরের হরিণা ও শরীয়তপুরের নরসিংহপুর ফেরিঘাটের জন্য ৩টি ফেরি দেয়। চলাচলকারী এ ৩টি ফেরির মধ্যে বড় দুটি কস্তুরী ও কবরী বিকল হয়ে পড়েছে। এ ফেরি দিয়ে বন্দরনগরী চট্টগ্রাম থেকে খুলনাসহ দেশের দক্ষিণাঞ্চলের সাথে যোগাযোগ সহজ বিধায় চালকরা এ রূটে চলাচলে স্বাচ্ছন্দ বোধ করে। অতিরিক্ত গাড়ি পারাপার হওয়ায় সরকারের রাজস্ব খাতে অনেক টাকা জমা পড়েছে। অথচ বিআইডব্লিউটিসির ক’জন কর্মকর্তার খামখেয়ালীপনার কারণে ফেরিগুলোর অবস্থা খুবই নাজুক হওয়া সত্ত্বেও আগে থেকে কোনো ব্যবস্থা নেয়া হয় না।