সকল মেনু

৩ দিনের ব্যবধানে তরমুজের সেঞ্চুরি!

হটনিউজ ডেস্ক:

মৌসুমী রসালো ফল তরমুজের চাহিদা সবসময় থাকলেও এই রমজানে একটু বেশিই। ইফতারে ধর্মপ্রাণ রোজাদাররা তরমুজই পছন্দ করছেন। তবে তিনদিনের ব্যবধানে তরমুজের দাম বেড়ে তিনগুণ হয়েছে। বর্তমানে বাজারে তরমুজ বিক্রি হচ্ছে প্রতি কেজি ৯০ থেকে ১০০ টাকায়।

লক্ষ্মীপুরের রায়পুর পৌর শহরের বিভিন্ন বাজারে খোঁজ নিয়ে জানা গেছে, মান ও বাজার ভেদে তরমুজের কেজি বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকা, যা রোজা শুরু হওয়ার আগে ছিল ২৫ থেকে ৩০ টাকার মধ্যে। সেটা বেড়ে ৫০ থেকে ষাটে উঠার পর এবার তিনদিনের ব্যবধানে সেঞ্চুরি হাঁকালো তরমুজের দাম।

সাধারণ ক্রেতা ও বিভিন্ন সূত্রে জানা গেছে, পাইকারি ও খুচরা ব্যবসাসীয়রা কৃষ‌কের কাছ থে‌কে তরমুজ ‌কিন‌ছেন পিস হি‌সে‌বে আর বি‌ক্রি কর‌ছেন কে‌জি দ‌রে। যা কৃষি বিপণন আইন বিরোধী। ক্রেতারা সেই তরমুজ প্রতি‌কে‌জি ৯০ থে‌কে ১০০ টাকা দ‌রে কিন‌তে বাধ্য হ‌চ্ছেন। তা‌তে ক‌রে প্রতি‌টি তরমু‌জের দাম গ‌ড়ে ৫০০-৭০০ টাকা বি‌ক্রি হ‌চ্ছে। যে‌টি তরমুজ ব্যবসায়ীরা কৃষ‌কের কাছ থে‌কে ১০০ থে‌কে ১৫০ টাকায় কি‌নে‌ছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top