সকল মেনু

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি যুবকের যাবজ্জীবন

হটনিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি সাবওয়ে স্টেশনে বোমা বিস্ফোরণের চেষ্টায় অভিযুক্ত বাংলাদেশি অভিবাসী আকায়েদ উল্লাহর দণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত।

ওই রায়ে অভিযুক্তকে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি অতিরিক্ত আরও ৩০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) স্থানীয় সময় যুক্তরাষ্ট্রের ম্যানহাটন ফেডারেল আদালতের বিচারক রিচার্ড জে সুলিভান আকায়েদ উল্লাহর এই সাজার রায় ঘোষণা করেন।

আকায়েদকে (৩১) যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি আরও ৩০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। বলে রাখা ভালো যুক্তরাষ্ট্রে যাবজ্জীবন কারাদণ্ডের মেয়াদ প্রায় ২৫ বছর; এর সঙ্গে আকায়েদকে আরও ৩০ বছর কারাগারে থাকতে হবে।

২০১৭ সালের ১১ ডিসেম্বর সকালে নিউইয়র্কের টাইম স্কয়ার সাবওয়ে স্টেশনের ভূগর্ভস্থ পথে নিজের শরীরে বেঁধে রাখা পাইপ বোমার বিস্ফোরণ ঘটান আকায়েদ। ঘটনাক্রমে বোমাটি পুরোপুরি বিস্ফোরিত না হওয়ায় বড় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তখন আহত হন তিন পুলিশ সদস্য।

সেসময় আহত অবস্থায় গ্রেপ্তার করা হয় আকায়েদকে। পরে ইসলামিক স্টেটের (আইএস) মাধ্যমে অনুপ্রাণিত হয়ে তিনি হামলার চেষ্টা চালান বলে জানায় পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top