জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি

আশুলিয়া যাবেন প্রধানমন্ত্রী

hassina-0120130901010353ঢাকা, ১ সেপ্টেম্বর:  নারী শ্রমিকদের জন্য ১২ তলা বিশিষ্ট একটি ভবন নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করতে আজ রোববার আশুলিয়া যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, নারী শ্রমিকদের জন্য বহুতল ভবন নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেই প্রতিশ্রুতি রক্ষা করতেই বড় আশুলিয়া এলাকায় ০.৪২ একর জায়গায় নারী শ্রমিকদের জন্য ১২তলা একটি ভবন নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করা হবে।
ভবনে এক হাজার দুইশ’ স্বল্প আয়ের নারী শ্রমিক তাদের আবাসন সুবিধা পাবেন। এর ফলে শিল্পাঞ্চল আশুলিয়ায় ক্রমাগত শ্রমিক অসন্তোষ কমে যাবে বলে ধারণা করা হচ্ছে।
ভবনের ভিত্তি স্থাপন শেষে বিকেল ৩টায় আশুলিয়া স্কুল অ্যান্ড কলেজ মাঠের সমাবেশে স্থানীয়দের উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।
সমাবেশে এলাকাবাসীর কাছে ভোট চাওয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী আগামী সংসদ নির্বাচন উপলক্ষে সাভার-আশুলিয়া (ঢাকা-১৯) আসনে মনোনীত প্রার্থীর নাম ঘোষণা করবেন বলেও জানা গেছে।
প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আশুলিয়া স্কুল অ্যান্ড কলেজ মাঠে নির্মাণ করা হয়েছে বিশাল মঞ্চ। নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে আশুলিয়া বাজার, বিদ্যালয়ের চারপাশ ও ইউনিয়ন পরিষদ ভবন।
আনন্দ আর সাজ সাজ রব পড়েছে এলাকাবাসীদের মাঝে। বিশেষ করে আশুলিয়ার পোশাক কারখানাগুলোতে শ্রমিকদের মাঝে ব্যাপক উৎসাহ দেখা গেছে। আশুলিয়ার অধিকাংশ পোশাক কারখানায় ছুটি ঘোষণা করা হয়েছে।
সমাবেশে যোগ দিতে আসা মানুষজনের সুবিধার্থে প্যান্ডেলসহ আশপাশের ভবন ও গুরুত্বপূর্ণ স্থানগুলোতে ফ্যান ও এলসিডি মনিটর বসানো হয়েছে। নিরাপত্তার জন্য লাগানো হয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরা।
প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার অবতরণের জন্য আনোয়ার জং কলেজ মাঠে নির্মাণ করা হয়েছে একটি হেলিপ্যাড।