সকল মেনু

বৃষ্টিহীন ঝড়ের গাইবান্ধায় ধানের ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি

হটনিউজ ডেস্ক:

রবিবার গাইবান্ধায় বৃষ্টি হীন ঝড়ের হাওয়ায় গরম বাতাস বা হিট শকে ধান কলাবাগান ভুট্টা সহ অন্যান্য ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

গত ৪ এপ্রিল দুপুর প্রায় তিনটায় শুরু হওয়া এ ঝড় চলে কয়েক ঘণ্টা। এতে স্থানীয়দের মধ্যে দেখা দেয় আতঙ্ক। তবে পরেরদিন সোমবার সকালে উঠেই দেখা যায় সর্বনাশের চিহ্ন। সূর্যের প্রখরতা বাড়ার সঙ্গে সঙ্গে মরতে থাকে মাঠের পর মাঠ উঠতি বোরো ধানের শীষ।

গাইবান্ধা সদর উপজেলার গিদারী মালিবাড়ী কুপতলা সহ কিছু ইউনিয়নের ক্ষতিগ্রস্ত কৃষকরা বলেন আমার আট বিঘা জমির ধান বৃষ্টিহীন ঝড়ে পুরে গেছে। মালিবাড়ীর ইউনিয়নের মিলন মিয়া জানান, আমার নিজের কোন জমি নাই তাই অন্যের জমি বর্গা নিয়ে ধানের আবাদ করেছিলাম।শুরুতে ধানের ফলন ভালো হওয়ায় মনে আশার সঞ্চার হয়েছিল কিন্তু গত রবিবার ঝড়ে আমার সব কিছু শেষ হয়েছে এখন ধান গাছে আর ধান নেই সব পুড়ে গেছে।

গাইবান্ধার জেলা কৃষি বিভাগের পরিচালক মাসুদুর রহমান জানান , ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা নিয়ে দ্রুত সময়ের মধ্যে সরকারি ভাবে সহোযোগিতা দেওয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top