জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি

সাংবিধানিক ধারায় রাষ্ট্র পরিচালিত হবে : প্রধানমন্ত্রী

Hasina-20130831122746 আছাদুজ্জামান, হটনিউজ : একমাত্র আওয়ামী লীগ আমলেই শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর হয়ে থাকে- দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাষ্ট্র পরিচালিত হবে সাংবিধানিক ধারায়। ভবিষ্যতে যাতে এ ধারা যেনো অব্যাহত থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে।

শনিবার বিকেলে রাজধানীর ধানমন্ডি-৩২’এ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনিবাহী কমিটি আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভার আয়োজন করে। এতে প্রধান অতিথির ভাষণ দিচ্ছিলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।
বিকেল ৩টা থেকে বৃষ্টি উপক্ষো করে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন ও মিছিল নিয়ে আসতে থাকেন ধানমন্ডির ৩২ নম্বরে।
শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নতি করে। আর বিএনপি এলে ভোগ করে।
আর কত এদেশের মানুষের কষ্ট দেখবো প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী যখন ক্ষমতায় আসে তখন উন্নতি হয় আর বিএনপি এলে পিছিয়ে যায় কেন?
মানুষ একটা শোক সহ্য করতে পারে না। আমি এতগুলো শোক নিয়ে বেঁচে আছি কেন, রাজনীতি করি কেন এমন প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী বলেন, ‘জাতির পিতার অসম্পূর্ণ অসমাপ্ত কাজ সম্পন্ন করতে। ক্ষুধা ও দারিদ্রমুক্ত সুখী সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন নিয়ে রূপকল্প ২০২১ বাস্তবায়ন করতে।’
সরকারের সাড়ে ৪ বছরের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে ছাত্রলীগের উদেশ্যে শেখ হাসিনা বলেন, ‘সুশিক্ষিত জাতি ছাড়া বাংলাদেশ এগিয়ে যেতে পারবে না। শিক্ষাই মানুষের বড় সম্পদ। একমাত্র শিক্ষা অর্জনের মধ্যে একটি জাতি সুশিক্ষিত হয়ে ওঠে।’
প্রধানমন্ত্রী বলেন, ‘গতবার সরকার গঠন করে সবার হাতে মোবাইল তুলে দিয়েছিলাম। এবার ক্ষমতায় এসে ডিজিটাল বাংলাদেশ গড়তে ল্যাপটপ তুলে দিয়েছি।’
আর্ন্তজাতিকমানের শিক্ষা গ্রহণ করে আগামী দিনে দেশের নেতৃত্ব দেয়ার জন্য ছাত্রদের তৈরি হওয়ার আহবান জানান তিনি।
ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনিবাহী কমিটির সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন এ এইচ এম বদিউজ্জামান সোহাগ।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী প্রমুখ।