আন্তর্জাতিক হটনিউজ স্পেশাল

সৌরভ হবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী? মোদির মন্তব্যে নতুন জল্পনা

হটনিউজ ডেস্ক:

অনেকদিন ধরেই সৌরভ গাঙ্গুলীর বিজেপিতে যোগদান নিয়ে ব্যাপক গুঞ্জন চলছে। বিজেপি নেতাদের সঙ্গে তার চলাফেরা আর স্ত্রী ডোনা গাঙ্গুলীর এক সাক্ষাতকারে সেই জল্পনা আরও স্পষ্ট হয়েছিল। এবার সৌরভকে ঘিরে জল্পনা আরও বাড়িয়ে দিলেন ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পশ্চিমবঙ্গে কে মুখ্যমন্ত্রী হবেন- এমন প্রশ্নে নরেন্দ্র মোদির বক্তব্য বেশ কৌতুহল উদ্দীপক।

আজ শনিবার হুগলির সোনারপুরের সভায় ভারতের প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলার ভূমিপুত্রই এখানকার মুখ্যমন্ত্রী হবেন। ২ মে বিজেপি-র ঐতিহাসিক জয়ের পর সোনার বাংলা গড়তে এখানকার ভূমিপুত্রকেই মুখ্যমন্ত্রী করা হবে। বাংলায় বিজেপি-র মুখ্যমন্ত্রীর শপথের দিন আমি বাংলায় আসব।’ তৃতীয় দফার নির্বাচনের আবহে বাংলায় বিজেপি-র মুখ্যমন্ত্রী প্রসঙ্গে মোদির এই মন্তব্য উল্লেখযোগ্য বলে মনে করা হচ্ছে।

এখনও পর্যন্ত সৌরভ গাঙ্গুলী রাজনীতিতে যোগদান করেননি। অন্যদিকে কিছুদিন আগে মোদির ব্রিগেড মঞ্চে সুপারস্টার মিঠুন চক্রবর্তীর বিজেপিতে যোগদানের পর নতুন জল্পনা দানা বাঁধে। তাহলে মিঠুনই কি বাংলায় বিজেপির মুখ? যদিও শেষ পর্যন্ত ভোটে দাঁড়াননি মিঠুন। এরপর কয়েকদিন আগে খড়গপুরের সভায় বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের দরাজ প্রশংসা করেন মোদি। প্রধানমন্ত্রীর মুখে দিলীপের প্রশংসা এই জল্পনায় অন্য মাত্রা যোগ করে।

সম্প্রতি বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, ‘বিধায়কই যে মুখ্যমন্ত্রী হবেন তার কোনও মানে নেই।’ অর্থাৎ জয়ী বিধায়কের পরিবর্তে অন্য কোনও নেতাকেও মুখ্যমন্ত্রী হিসেবে মনোনিত করতে পারে পশ্চিমবঙ্গের বিজেপি। সে ক্ষেত্রে কি তবে দিলীপ ঘোষই এই পদের দাবিদার? নাকি ওপার বাংলার সেরা সন্তান সৌরভ? উল্লেখ্য, গত মার্চের শুরুতে এক টিভি চ্যানেলে সাক্ষাতকার দিতে গিয়ে রাজনীতির প্রশ্নে বিরক্ত হয়ে সৌরভ বলেছিলেন, ‘ক্রিকেট নিয়ে কোনো প্রশ্ন থাকলে করতে পারেন।’