সকল মেনু

ফরিদপুরে নিহত ৯ জনের বাড়ি ঝিনাইদহের মহেশপুরে

বাড়িতে শোকের মাতম

হট নিউজ ডেস্ক:

ঝিনাইদহের মহেশপুর উপজেলার দুটি ইউনিয়নে চলছে এখন শোকের মাতম। স্বজন হারানো কান্নায় ভারি হয়ে উঠছে সীমান্তের কয়েকটি গ্রাম। ডুকরে ডুকরে কান্নার আওয়াজ আসছে ঘর থেকে। সে এক হৃদয়বিদারক দৃশ্য।

রোববার সকালে ফরিদপুরের মধুখালী উপজেলার মাঝকান্দি এলাকায় মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় নিহত হন একই পরিবারের ৭জনসহ মোট ৯জন।

আহতরা হলেন- নিহত আইনজীবীর ভাগিনা মাইক্রো চালক আব্দুল আলিমসহ ছয়জন আহত হয়েছে। মাইক্রো চালককে ঢাকার একটি হাসাপাতালে ও অজ্ঞাত ১জন যশোর হাসপাতালে এবং বাকি আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে। সবার বাড়ি মহেশপুর উপজেলার বাশবাড়িয়া ও কাজিরবেড় ইউনিয়নে।

নিহতরা হলেন- ঝিনাইদহ জেলা আইনজীবী সমিতির সহসাধারণ সম্পাদক ও বাঁশবাড়িয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক বাগানমাঠ গ্রামের অ্যাডভোকেট আব্বাস আলী। ভৈরবা গ্রামের একই পরিবারের বৃদ্ধ জোসেদা বিবি (৬৬), মেয়ে আমেনা খাতুন, পুত্রবধু কুটি বিবি, পোতা জামাই জুয়েল হোসেন, পুতনি মরিয়ম নেছা,তার পালিত ৫ বছরের ছেলে শিশু আব্দুল্লাহ ও দেড় বছর বয়সী কোলের শিশু (অজ্ঞাত) এবং নিকটাত্মীয় সামন্তা গ্রামের নজরুল ইসলাম।

বাঁশবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মালেক মন্ডল জানান, সড়ক দুর্ঘটনায় নিহত জোসেদা বিবির ছেলে মোহর আলী ২০১৪ সালে স্ত্রী, ছেলে-মেয়ে রেখে ঢাকার সাভারে বসবাস করতেন। সেখানে তিনি হিজড়াদের সঙ্গে সখ্যতা গড়ে তুলে তাদের মতোই জীবন যাপন শুরু করেন। হিজড়াদের দলে থেকে বিপুল সম্পদের মালিক হন মোহর আলী। ব্যাংকে এই টাকা গচ্ছিত আছে। ২০২০ সালে মোহর আলী মারা যান। ছেলের এই টাকার মালিকানা দাবি করেন বৃদ্ধা মিয়াজান বিবি।

আইনগত পক্রিয়া শেষ করে দুজন আইনজীবী নিয়ে রোববার মিয়াজন বিবির পরিবার ঢাকার সাভারে যাচ্ছিলেন। সকাল ৭টার দিকে তাদের বহনকৃত মাইক্রোবাসটি মধুখালী উপজেলার মাঝকান্দি এলাকায় দুর্ঘটনায় পতিত হয়।

একটি ট্রাকের সঙ্গে মাইক্রোবাসটির সংঘর্ষে দুমড়েমুচড়ে ছিন্নভিন্ন হয়ে যায়। এতে ঘটনাস্থলেই পাঁচজন ও হাসপাতালে নেওয়ার পর আরো চারজনের মৃত্যু হয়।

এই মৃত্যুর খবর মহেশপুরের বাগানমাঠ, সামন্তা ও ভৈরবা গ্রামে ছড়িয়ে পড়লে শোকের ছায়া নেমে আসে।

দুর্ঘটনাস্থলে উপস্থিত মহেশপুর উপজেলা বিএনপির নেতা আনিছুর রহমান রিপন রোববার সন্ধ্যায় জানান, তারা লাশ নিয়ে মহেশপুরের উদ্দেশ্যে রওনা হয়েছেন। লাশের সঙ্গে নিহতদের আত্মীয়স্বজনও রয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top