সকল মেনু

চীনের টিকা নেওয়ার পর করোনায় আক্রান্ত পাকিস্তানের প্রধানমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ শনাক্ত হয়েছেন।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী ফয়সাল সুলতান আজ শনিবার টুইটারে জানান, প্রধানমন্ত্রী কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন এবং তিনি বাসায় আইসোলেশনে রয়েছেন।

তবে স্বাস্থ্যমন্ত্রী ইমরান খানের শারীরিক অবস্থার বিস্তারিত জানাননি।

ইমরান খান গত বৃহস্পতিবার চীনের তৈরি সিনোফার্ম ভ্যাকসিন নিয়েছেন।

পাকিস্তানে বর্তমানে করোনার তৃতীয় ঢেউ চলছে। দেশটিতে এ পর্যন্ত ছয় লাখ ২৩ হাজার ১৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ১৩ হাজার ৭৯৯ জন।

দেশটিতে চলতি মাসের শুরু থেকে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। যুক্তরাজ্যের করোনাভাইরাসের নতুন ধরনের কারণে এই ঢেউ বৃদ্ধি পেয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

গতকাল শুক্রবার একদিনে তিন হাজার ৮৭৬ জনের শরীরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। যা গত বছরের ২ জুলাইয়ের পর একদিনে সর্বোচ্চ। এ ছাড়া আরও ৪২ জন মারা গেছেন।

অন্যান্য দেশের তুলনায় খানের সরকার তুলনামূলকভাবে ভালোভাবে করোনা মহামারি মোকাবিলা করছে। দেশটিতে মৃত্যু ও শনাক্তের হার কম। এ ছাড়া অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার হাত থেকেও দেশটিকে রক্ষা করছে সরকার।

গত ২৪ ফেব্রুয়ারি থেকে সরকার কোভিড-১৯ নিষেধাজ্ঞা শিথিল করে এবং স্বাভাবিক কর্মকাণ্ড ফের শুরু করে।

চিকিৎসকদের প্রতিনিধিত্বকারী শীর্ষস্থানীয় সংস্থা পাকিস্তান মেডিকেল অ্যাসোসিয়েশন ওই সময়ে সরকারকে ‘তড়িঘড়ি সিদ্ধান্তের বিরুদ্ধে’ সতর্ক করেছিল এবং বলেছিল এই সিদ্ধান্ত ‘আমাদের কোভিড ১৯ পুনরুত্থানের দিকে নিয়ে যেতে পারে’।

হঠাৎ করে নতুন সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় নিষেধাজ্ঞা শিথিলের সিদ্ধান্ত থেকে সরে আসে দেশটির সরকার। রেস্তোরাঁ, থিয়েটার এবং বিবাহ কেন্দ্রগুলোতে ফের নিষেধাজ্ঞা জারি করা হয়। এ ছাড়া গত ১৫ মার্চ থেকে স্কুলগুলো ফের দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top