অপরাধ চট্টগ্রাম

৭৩ শিবিরকর্মী গ্রেপ্তার

greptar20130830220204জেলা প্রতিনিধি,কুমিল্লা, ৩১ আগস্ট:  জেলা নগরীর বারাপাড়া এলাকা থেকে ৭৩ জন শিবিরকর্মীকে আটক করেছে কোতয়ালী থানা পুলিশ। শুক্রবার রাত ৮টার দিকে বারাপাড়া এলাকার সিটি কমিউনিটি সেন্টারে ডাক্তারদের সম্বর্ধনা অনুষ্ঠান থেকে তাদের আটক করা হয়। আমাদের স্থানীর সংবাদদাতা জানান, শুক্রবার রাত ৮ টায় নগরীর বারাপাড়া এলাকার সিটি কমিউনিটি সেন্টারে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির কুমিল্লা মেডিকেল কলেজের আধুনিক ক্লাব শাখার উদ্যোগে ডাক্তারদের সংবর্ধনা অনুষ্ঠান চলছিল। এসময় ওই অনুষ্ঠানে শতাধিক শিবিরকর্মী উপস্থিত আছে এমন গোপন খবর পায় কোতয়ালী থানা পুলিশের গোয়েন্দা বিভাগ।

এই খবরের ভিত্তিতে কোতয়ালী থানার ইন্সপেক্টর মোঃ আইয়ূব ও সেকেন্ড অফিসার সালাউদ্দিনের নেতৃত্বে পুলিশের একাধিক টিম অভিযান চালিয়ে শিবির কর্মী-সমর্থক শতাধিক মেডিকেল ছাত্র ও ইর্ন্টানি ডাক্তারকে আটক করে থানায় নিয়ে যায়।

পরে রাত পৌনে ১১ টায় যাচাই-বাছাই শেষে হিন্দু, চাকমা ও উপজাতীয় ডাক্তার ও শিক্ষার্থীদের বাদ দিয়ে ৭৩ জন শিবিরকর্মী-সমর্থককে আটক দেখানো হয়। এ বিষয়ে ফোনের মাধ্যমে জানতে চাইলে কুমিল্লার এসএসপি সার্কেল জাহাঙ্গীর আলম হটনিউজকে বলেন,‘গোপন সংবাদের ভিত্তিতে এই শিবিরকর্মীদের আটক করা হয়েছে। ডাক্তার সংবর্ধনার নামে সরকার বিরোধী আন্দোলন জোরদার করার করার জন্য এবং রাজনৈতিক অস্থিরতা সৃষ্টি করার জন্য গোপন বৈঠক করছিল তারা।’

আটককৃতদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হবে বলে জানালেন সার্কেল জাহাঙ্গীর আলম।