সকল মেনু

ছোট পাউরুটি কেটে বঙ্গবন্ধুকে অবমাননা, আটক ২

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে আজ বুধবার সকালে কেকের বদলে ছোট একটি পাউরুটি কেটে সেটি ফেসবুক লাইভে সম্প্রচার করে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া বৈরতলা দাখিল মাদ্রাসায়।

এ ঘটনায় বঙ্গবন্ধুকে অবমাননা করা হয়েছে মর্মে সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা দায়েরর প্রস্ততি চলছে বলে জানিয়েছে পুলিশ। ওই মাদ্রাসার সুপারিনটেনডেন্ট ও একজন সহকারী শিক্ষক আটক করা হয়েছে।

পুলিশ জানানয়, প্রত্যক্ষদর্শী মাদ্রাসার শিক্ষক ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ সকাল সাড়ে নয়টার দিকে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে মাদ্রাসার সুপারিনটেনডেন্ট আবদুস সালাম কেকের বদলে ছোট একটি গোল পাউরুটি কেটে ছোট ছোট টুকরা করে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে বিলি করেন। এ সময় উপস্থিত শিক্ষকদের হাসাহাসি করতেও দেখা যায়। কেক কাটা ও খাওয়ানোর দৃশ্য মাদ্রাসার সহকারী শিক্ষক গোলাম কবীরের ফেসবুক আইডি থেকে সরাসরি সম্প্রচার (লাইভ) করা হয়।

ভিডিওটি দেখে স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। পরে তাঁরা ঘটনাটি পুলিশকে জানান এবং নিজেরা মাদ্রাসায় গিয়ে প্রতিবাদ জানান। গোমস্তাপুর থানা-পুলিশ দুপুর ১২টার দিকে মাদ্রাসা থেকে সুপারিনটেনডেন্ট আবদুস সালাম ও সহকারী শিক্ষক গোলাম কবীরকে আটক করে থানায় নিয়ে আসে। এর পরপরই ঘটনার সঙ্গে জড়িত অন্য শিক্ষকেরা গা ঢাকা দিয়েছেন।

গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার দাস জানান, ঘটনাটি বঙ্গবন্ধুকে অবমাননার শামিল। এ অভিযোগে আবদুস সালাম ও গোলাম কবীরসহ উপস্থিত সব শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। এ ঘটনায় জড়িত অন্যদের আটকের চেষ্টাও চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top