জাতীয় ঢাকা রাজনীতি সারাদেশ

জনগন ক্ষমা করবে না’‘বিএনপি খাছিলত না বদলালে- কাদের সিদ্দিকী

kader-pagla20130830235208গাজীপুর প্রতিনিধি, ৩১ আগস্ট:  বিএনপি যদি তাদের খাছিলত না বদলায়, দেশ ও স্বাধীনতা নিয়ে তাদের মাঝে যদি স্বচ্ছতা না আসে তাহলে জনগন তাদের ক্ষমা করবে না। স্বভাব না পরিবর্তন করলে তারা কিয়ামত পর্যন্ত ক্ষমতায় যেতে পারবেন না। শুক্রবার বিকেলে গাজীপুরেরর শ্রীপুর মাওনা চৌরাস্তা এলাকার তমির উদ্দিন আলিম মাদ্রাসা মাঠে কৃষক শ্রমিক জনতা লীগ শ্রীপুর উপজেলা শাখার বার্ষিক সম্মেলন উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি’র সমালোচনা করে এ সব কথা বলেন।

বিএনপি’র উদ্দেশ্যে তিনি আরও বলেন,‘পাঁচটি সিটি কর্পোরেশন নির্বাচনে জেতার কারণে যদি মনে করেন, আপনারা জনপ্রিয়তা অর্জন করেছেন, তাহলে ভুল করছেন। সিটি নির্বাচন আর জাতীয় নির্বাচন আলাদা দু’টি বিষয়।’ তিনি তত্বাবধায়ক সরকারের দাবীতে বলেন, শেখ হাসিনা যে কথাই বলুক নির্বাচন তাকে দিতেই হবে। আমাদের চাওয়া পূরণ করেই তাকে নির্বাচন দিতে হবে।

আইয়ুব খান শুনতে চায় নি, তাকে আমরা শুনিয়েছিলাম। ইয়াহিয়া খান শুনে নাই, তাকে বিতাড়িত করেছিলাম। শেখ হাসিনা শুনবে না, তার ভাগ্যে ভাল হবে না।’ এইচ এম এরশাদের সমালোচনা করে তিনি বলেন, এরশাদের সকাল বিকাল ঠিক নাই। গাজীপুর সিটি নির্বাচনে বিএনপি প্রার্থী মান্নানকে দোয়া করে পরেরদিন আজমত উল্লাহকে সমর্থন দেন। আজমতকে এরশাদ তার সমর্থন দেওয়াতেই মান্নান ১ লাখ ৬ হাজর ভোট বেশি পেয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীরের সমালোচনা করে তিনি বলেন,‘স্বাধীনতা যুদ্ধের সময় তিনি টাঙ্গাইলের ডিসি ছিলেন। তখন তিনি রাজাকারদের অস্ত্র দিয়ে, বেতন দিয়ে সহযোগীতা করেছেন।

তার বাসায় ও অফিসে বসে যুদ্ধাপরাধীদের নিয়ে বৈঠক করেছেন। আর আজ তিনি সরকারের মন্ত্রী হয়ে নিতীকথা বলেন।’

সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মঞ্জুরুল ইসলাম মজনুর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক হাবিবুর রহমান তালুকদার, যুগ্ন সম্পাদক ইকবাল সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক সফিকুল ইসলাম দেলোয়ার, সদস্য অ্যাডভোকেট নুরুল ইসলাম, অ্যাডভোকেট রফিকুল ইসলাম প্রমুখ।