অপরাধ হটনিউজ স্পেশাল

যেভাবে কারাগার থেকে পালালো হত্যা মামলার আসামি

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে হত্যা মামলার নিখোঁজ হওয়া বন্দী আসামি কারাগারের নির্মাণাধীন চারতলা ভবনের ছাদ থেকে লাফ দিয়ে পালিয়েছেন।

ঐ দিনের ভোর সোয়া ৫টায় সিসিটিভি ক্যামেরার ফুটেজে বন্দী রুবেলকে কারাগারের ফাঁসির মঞ্চের পাশের নির্মাণাধীন চারতলা ভবন থেকে সীমানা দেয়ালের বাইরে লাফ দিতে দেখা গেছে বলে জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান ও খুলনা বিভাগের ডিআইজি (প্রিজন) ছগীর মিয়া।

শনিবার সকালে রুবেলের পালিয়ে যাওয়ার বিষয়টা নজরে আসে কারা কর্তৃপক্ষের। এ ঘটনায় নগরীর কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি করে কারা কর্তৃপক্ষ। পলাতক রুবেল নরসিংদীর রায়পুরা থানার শুক্কর আলী ভান্ডারীর ছেলে।

এ ঘটনার তদন্তে খুলনা রেঞ্জের ডিআইজি প্রিজন মো. ছগির মিয়াকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

গতকাল সোমবার রাতে তদন্ত কমিটির প্রধান ও খুলনা বিভাগের ডিআইজি (প্রিজন) ছগীর মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, ভোর সোয়া ৫টায় সিসিটিভি ক্যামেরার ফুটেজে বন্দী রুবেলকে কারাগারের ফাঁসির মঞ্চের পাশের নির্মাণাধীন চারতলা ভবন থেকে সীমানা দেয়ালের বাইরে লাফ দিতে দেখা গেছে।

ছগীর মিয়া বলেন, ‘রুবেল ছাদ থেকে লাফিয়ে দেয়াল টপকে পালিয়েছেন বলে ধারণা করা হচ্ছে। প্রাথমিকভাবে তার পালানোর বিষয়টি আমাদের কাছে স্পষ্ট। তবে এ কাজে তাকে কেউ সহযোগিতা করেছেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।’

জানা গেছে, রুবেল নগরের সদরঘাট থানায় হওয়া একটি হত্যা মামলার আসামি। গত ৮ ফেব্রুয়ারি পুলিশ তাকে গ্রেপ্তার করে। তার একদিন আগে ৯ ফেব্রুয়ারি রুবেলকে কারাগারে পাঠায় আদালত।

আর গত শনিবার ভোর ৬ টায় আসামিদের হাজিরা গণনার সময় রুবেলের অনুপস্থিতি কারা কর্তৃপক্ষের নজরে আসে। পরে কারা অভ্যন্তরে অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি।

তদন্ত কমিটিকে তাদের সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। এরইমধ্যে কমিটি গতকাল সোমবার থেকে কাজ শুরু করেছে।