সকল মেনু

জুতা পায়ে শহীদ মিনারে উঠায় ভাষাশহীদ রফিক স্মৃতি পরিষদের নিন্দা

জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে জুতা পায়ে উঠার প্রতিবাদে নিন্দা প্রকাশ করেছে ভাষাশহীদ রফিক স্মৃতি পরিষদ। সোমবার (৮ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানায় সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে তারা জানান, আমরা ভাষাশহীদ রফিক স্মৃতি পরিষদ ইতিমধ্যে লক্ষ্য করেছি জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারে শিক্ষার্থী ও বহিরাগত মানুষজন জুতা পায়ে অহরহ বেদিতে উঠছেন। এতে শহীদদের প্রতি অবমাননা করা হচ্ছে বলে আমরা মনে করছি। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাশে ‘শহীদ মিনারে জুতা পায়ে উঠা নিষেধ’, ‘সামনে শহীদ মিনার, জুতা খুলে উঠুন’ লেখা সম্বলিত এমন কোন সাইনবোর্ড না থাকায় অনেকে শহীদ মিনার না বুঝে জুতা পায়ে উঠছেন বলে মনে করে সংগঠনটি। এসময় অনতিবিলম্বে পদক্ষেপ নিতে প্রশাসনের প্রতি আহ্বান জানান তারা।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, জুতা খুলে শহীদ মিনারে উঠার জন্য মিনারের সামনে সাইনবোর্ড ছিল। সেগুলো উঠে গেছে। আমরা সাইনবোর্ড লাগানোর ব্যবস্থা করব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top