সকল মেনু

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে ডিইউজের আলোচনা সভা

হটনিউজ ডেস্ক:

অধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান দৈনিক জনকণ্ঠ ও দৈনিক জনতার আন্দোলনরত সাংবাদিকদের কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। আজ রোববার ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এই দাবি জানান সংগঠনের নেতারা।

সভাপতির বক্তবে ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণে গোটা জাতি ঐক্যবদ্ধ হয়েছিল। মুক্তিযুদ্ধের অবিনশ্বর চেতনায় সাংবাদিক সমাজের মধ্যে কাজ করছে ডিইউজে। তিনি বলেন, সাংবাদিক সমাজের রুটি-রুজি ও অধিকার প্রতিষ্ঠার লড়াই চলছে। বিভিন্ন গণমাধ্যমের মালিকরা সাংবাদিকদের নায্য পাওনা পরিশোধে টালবাহান করছে। এদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে হবে। তিনি সংশোধনী সহকারে নবম ওয়েজবোর্ড রোয়েদাদ বাস্তবায়নের আহ্বান জানান।

বিএফইউজের সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া বলেন, ৭ই মার্চ বঙ্গবন্ধুর অলিখিত ভাষণে স্বাধীনতার সবকথা উল্লেখ ছিলো। তিনি উত্তাল দিনগুলোর পথ নির্দেশও দিয়েছিলেন ওই ভাষণে। বঙ্গবন্ধু ও বাংলাদেশকে হৃদয়ে ধারণ করে সাংবাদিক সমাজকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। ডিইউজের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, ঐক্যবদ্ধ অবস্থান না থাকলে লড়াই-সংগ্রামে সফল হ্ওয়া কঠিন হয়ে পড়বে। সাংবাদিকদের মর্যাদা পুন:প্রতিষ্ঠায় গণমাধ্যম কর্মী আইন বাস্তবায়নের দাবি জানান তিনি।
বক্তব্য রাখেন, ডিইউজের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আতিকুল রহমান চৌধুরী, ডিইউজের সহ-সভাপতি এম এ কুদ্দুস, যুগ্ম সম্পাদক খায়রুল আলম, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, নির্বাহী পরিষদ সদস্য ইব্রাহীম খলিল খোকন, দৈনিক ইনসিনিয়াতের ইউনিট প্রধান বীর মুক্তিযোদ্ধা খোরশেদ আলম, নিউ নেশনের ইউনিট প্রধান হেমায়েত হোসেন, দৈনিক জনতার ডেপুটি ইউনিট প্রধান জাহাঙ্গীর খান বাবু, ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির পরিচালক সাজেদুল ইসলাম রাজু, মানিক লাল ঘোষ, জামালপুর সাংবাদিক সমিতির সভাপতি আবু সাঈদ।

উপস্থিত ছিলেন, জনকল্যাণ সম্পাদক সোহেলী চৌধুরী, দফতর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী, নির্বাহী পরিষদ সদস্য জুবায়ের রহমান চৌধুরী, আরটিভির ইউনিট প্রধান সাইখুল ইসলাম উজ্জল ও সিনিয়র সাংবাদিক লায়েকুজ্জামান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top