সারাদেশ হটনিউজ স্পেশাল

টেকনাফে এবার সাড়ে ১০ কোটি টাকার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফের সাবরাং ইউনিয়নের হারিয়াখালী এলাকায় অভিযান চালিয়ে আনুমানিক ১০ কোটি ৫০ লাখ টাকা মূল্যের ৩ লাখ ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। এ সময় এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব-৭ চট্টগ্রাম।

চট্টগ্রাম র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গোপন সংবাদের মাধ্যমে জানা যায়-কতিপয় মাদক ব্যবসায়ী টেকনাফের সাবরাং ইউপিস্থ ৩নং ওয়ার্ডের হারিয়াখালী সাকিনের রওজাতুল উলুম মসজিদের পশ্চিম পাশে হাফেজ উল্লাহ প্রকাশ ভুট্টোর বসতবাড়িতে মাদকদ্রব্য ইয়াবার একটি বড় চালান বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ করে রেখেছে।
পরে উক্ত তথ্যের ভিত্তিতে শুক্রবার রাতে র‍্যাব-৭ এর চট্টগ্রামের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‍্যাব সদস্যরা আসামি মো. গুরা মিয়াকে (৬৫) আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান যে, পলাতক আসামি ফয়েজ উল্লাহ প্রকাশ ভুট্টোর টিনশেড বসতঘরের ভিতরের বাম পাশের কক্ষের সিলিং এর উপর বিশেষ কায়দায় মাদকদ্রব্য ইয়াবা সংরক্ষণ করে রেখেছে।

আসামির দেয়া তথ্যমতে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ১টি প্লাস্টিকের বস্তার ভিতর হতে ২ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

আটক মাদক ব্যবসায়ী আরো জানায়, টেকনাফ সাবরাং ইউপিস্থ ৩নং ওয়ার্ড হারিয়াখালী সাকিনস্থ পলাতক আসামি মো. ইসমাইয়েলের বসতঘরের পিছনের বারান্দার চালের সাথে বিশেষ কায়দায় ঝুলানো অবস্থায় আরো ইয়াবা ট্যাবলেট রয়েছে। তার দেয়া তথ্য মতে বর্ণিত স্থান বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ১টি প্লাস্টিকের বস্তা হতে ১ লাখ ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ সর্বমোট ৩ লাখ ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

আসামিকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, পলাতক আসামিদের সহিত পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবত মিয়ানমার হতে ইয়াবা ট্যাবলেটের বড় বড় চালান বাংলাদেশে আনা হয় এবং পরবর্তীতে বাংলাদেশের বিভিন্ন জেলার মাদক ব্যবসায়ী এবং মাদক সেবীদের কাছে ক্রয়-বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ১০ কোটি ৫০ লাখ টাকা।

তিনি আরো জানান, আটককৃত আসামি এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।