সারাদেশ হটনিউজ স্পেশাল

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে ডিইউজের শ্রদ্ধা, স্মারক সভা

হটনিউজ ডেস্ক:

আজ ৪ মার্চ ২০২১ খ্রি. বৃহস্পতিবার স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে কমিটির নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

এদিন ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুর সঞ্চালনায় টুঙ্গিপাড়া ভিআইপি রেস্ট হাউজে ডিইউজের নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত হয়। এই প্রথমবার এমন ঐতিহাসিক স্থানে সংগঠনের নির্বাহি কমিটির সভার আয়োজন করা হল। সভার শুরুতে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সংগঠনের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, এ বছরটি সমগ্র জাতির জন্য খুবই গুরুত্ব বহন করে। কারণ এ বছরেই মুজিব শতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী। তাই স্বাধীনতার মহান স্থপতি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। একইসঙ্গে টুঙ্গিপাড়ার মাটিতে প্রথমবারের মতো নির্বাহী পরিষদের সভা করে ঐতিহাসিক নজির স্থাপন করল ডিইউজে। এটা ডিইউজের সব সদস্যদের জন্য অত্যন্ত গৌরব ও অহংকারের।
ডিইউজের এই স্মারক সভায় বেশ কয়েকটি সাংগঠনিক সিদ্ধান্ত গৃহীত হয়। সভার এক প্রস্তাবে আগামি বার্ষিক সাধারণ সভায় (এজিএম) মুক্তিযোদ্ধা সদস্যদের সম্মাননা জানানোর বিষয়ে আলোচনা হয়। নতুন সদস্যপদের জন্য আবেদন ফরম উত্তোলন ও জমার তারিখ নির্ধারণ হয় ১৫ মার্চ ২০২১ খ্রি.।
এছাড়া দৈনিক জনতা ও জনকন্ঠের বেতন সংক্রান্ত সমস্যায় উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তা নিরসনে কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করা হয়। অন্যথায়, উদ্ভুত যে কোনো পরিস্থিতির দায় কর্তৃপক্ষের উপর বর্তাবে বলে হুশিয়ার করা হয়।

ঐতিহাসিক সভার আলোচনায় অংশ নেন, ডিইউজের যুগ্ম সম্পাদক খায়রুল আলম, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দুলাল খান, দফতর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী, নির্বাহী পরিষদ সদস্য সুরাইয়া অনু, সলিম উল্লাহ সেলিম, শাহনাজ পারভীন এলিস, রাজু হামিদ, জুবায়ের রহমান চৌধুরী, আরটিভির ইউনিট প্রধান সাইখুল ইসলাম উজ্জ্বল ও দৈনিক সংবাদের খোরশেদ আলম।