সকল মেনু

মুক্তিযুদ্ধে জিয়ার ভূমিকা ছিল রহস্যজনক: তথ্যমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

মুক্তিযুদ্ধে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভূমিকা রহস্যজনক বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের সময় তিনি সেক্টর কমান্ডার ছিলেন বটে। কিন্তু ওই সময়ে তার ভূমিকা রহস্যজনক ছিল।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, মুক্তিযুদ্ধের সময় জিয়াউর রহমান একটি সেক্টরের কমান্ডার আর ওনার স্ত্রী আর পুত্ররা একেবারে নতুন বউয়ের আদরে পাকিস্তানি ক্যান্টনমেন্টে আশ্রয় পেয়েছে। এটি কীভাবে সম্ভব?
তিনি বলেন বলেন, মুক্তিযুদ্ধের সময়ে থেকে শুরু করে এবং পরবর্তী সময়ে জিয়াউর রহমানের কর্মকা- সাক্ষ্য দেয়, আসলে তিনি মুক্তিযোদ্ধার ছদ্মাবরণে পাকিস্তানিদের সহযোগী হিসেবে কাজ করেছেন।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, অন্য আইনেও মানুষ গ্রেফতার হয়। কারাগারে নানা কারণে মৃত্যু হয়। কোনো আইনে কেউ যদি গ্রেফতার হয়ে কোনো কারণে কারাগারে মৃত্যুবরণ করেন বা তার স্বাভাবিক মৃত্যু হলে যদি সে আইন বাতিল করতে হয়, তাহলে বাংলাদেশের সব আইন বাতিলের কথা আসে।

তথ্যমন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন দেশের জনগণকে ডিজিটাল নিরাপত্তা দেয়ার জন্য প্রণয়ন করা হয়েছে।

তিনি বলেন, যখন ডিজিটাল বিষয়টা ছিল না, তখন আইনের প্রয়োজন ছিল না। ডিজিটাল বিষয়টি আসায় ডিজিটাল নিরাপত্তার বিষয়টিও আসছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top