ঢাকা রাজনীতি

লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে করা মামলা খারিজ

Latif20130829221009 নিজস্ব প্রতিবেদক,ঢাকা, ৩০ আগস্ট:  হত্যার হুমকি দেয়ার অভিযোগে পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে করা পিটিশন মামলা খারিজ করে দিয়েছে আদালত।

বরিশাল জেলা বিএনপির সহ-সভাপতি গাজী কামরুল ইসলাম সজল বৃহস্পতিবার সকালে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এই মামলার আবেদন করেন। তবে বিকেলে আদালত মামলাটি খারিজ করে দেন।
বাদীর আইনজীবী মোহাম্মদ আলী জানান, দণ্ডবিধির ৫০৬ ধারায় আসামির শাস্তি চেয়ে আবেদনটি করা হয়। সকালে শুনানি করার পর বিকালে আবেদনটি খারিজ করে আদেশ দেন মহানগর হাকিম হাসিবুল হক।
মামলার আর্জিতে বলা হয়, গত ১৬ অগাস্ট বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত একসভায় লতিফ সিদ্দিকী বলেন, ‘আর কেউ হরতাল করলে তাদের বাড়িতে ঢুকে হত্যা করা হবে’।
মামলার বাদী বলেন, তিনি নিজে জাতীয়তাবাদী দলের একজন সক্রিয় কর্মী। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপির ডাকা ‘শান্তিপূর্ণ হরতাল কর্মসূচিতে’ তিনিও অংশ নেন।
কিন্তু লতিফ সিদ্দিকীর ‘হুমকির কারণে’ বাদী ও বাদীর পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে আর্জিতে উল্লেখ করা হয়।
পাটমন্ত্রীর ওই ধরনের বক্তব্যে দেশে সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলেও দাবি করেন কামরুল ইসলাম সজল।
আদালতের প্রসিকিউটর আজাদ রহমান আদেশের পর জানান, যেহেতু কামরুল ইসলাম নিজে হরতাল ডাকেন না, সেহেতু তিনি কোনো হুমকির মুখে আছেন বলে আদালত মনে করেননি। এ কারণে তার আবেদন খারিজ হয়ে গেছে।