সকল মেনু

শিবচর পৌর নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

ওয়াহিদ মুরাদ, মাদারীপুর:

আসন্ন পঞ্চম ধাপের নির্বাচনে শিবচর পৌরসভায় মেয়র পদে একক প্রার্থী হিসেবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আওলাদ হোসেন খানকে বেসরকারীভাবে বিজয়ী ঘোষনা করেছেন রিটার্নিং কর্মকর্তা। শুক্রবার কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দকালে রিটার্নিং কর্মকর্তা এ ঘোষণা দেন। আচরন বিধি মানাতে প্রার্থীদের মাঝে কঠোর বার্তা দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

জানা যায়, পঞ্চম ধাপে আগামী ২৮ ফেব্রুয়ারী শিবচর পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে শুক্রবার সকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করেন নির্বাচন কমিশন।

এ সময় মেয়র পদে কোন প্রতিদ্বন্দী প্রার্থী না থাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আওলাদ হোসেন খানকে বেসরকারীভাবে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। এ নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ১ নং ওয়ার্ডে পানির বোতল প্রতীকে আকতার হোসেন খান ও উট পাখি প্রতীকে এমদাদ হোসেন শিকদার, ২ নং ওয়ার্ডে উট পাখি প্রতীকে ভুট্রো মোল্লা ও পানির বোতল প্রতীকে মো. মিজানুর রহমান, ৩ নং ওয়ার্ডে পানির বোতল প্রতীকে মো. অহিদুজ্জামান শাকিল খান, পাঞ্জাবী প্রতীকে মো. রাসেল খান, ডালিম প্রতীকে ইদ্রিস খান ও উট পাখি প্রতীকে তানজিল গোমস্তা, ৪ নং ওয়ার্ডে পাঞ্জাবী প্রতীকে স্বপন খান, উট পাখি প্রতীকে মো. কামাল গোমস্তা ও টেবিল ল্যাম্প প্রতীকে মো. মোফাজ্জেল হোসেন খান, ৫ নং ওয়ার্ডে উট পাখি প্রতীকে ইমরান খান ও পানির বোতল প্রতীকে মো. টুকু মিয়া শেখ, ৬ নং ওয়ার্ডে ডালিম প্রতীকে কাওসার কাজী, উট পাখি প্রতীকে কাবির হোসেন, পানির বোতল প্রতীকে মো. দেলোয়ার হোসেন দিলু গোমস্তা, ব্রিজ প্রতীকে মো. ফারুক মাদবর, পাঞ্জাবী প্রতীকে মোহাম্মদ লোকমান হোসেন ও টেবিল ল্যাম্প প্রতীকে রাজা মোল্লা, ৭ নং ওয়ার্ডে উট পাখি প্রতীকে আলমগীর হোসেন ও পানির বোতল প্রতীকে নোয়াব বেপারী, ৮ নং ওয়ার্ডে পাঞ্জাবী প্রতীকে মো. আজিজুর রহমান ও উট পাখি প্রতীকে সৈয়দ আশরাফ উদ্দিন, ৯ নং ওয়ার্ডে পাঞ্জাবী প্রতীকে এ.এফ.এম শামছুর রহমান, ডালিম প্রতীকে গোলাম মোস্তফা, উট পাখি প্রতীকে মো. সুমন হাওলাদার ও টেবিল ল্যাম্প প্রতীকে সৈয়দ ছালোয়ার হোসেনসহ মোট ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করবেন।

আর সংরক্ষিত ১,২,৩ নং ওয়ার্ডে আনারস প্রতীকে মলি রায় ও চশমা প্রতীকে সালমা আক্তার, ৪,৫,৬ নং ওয়ার্ডে আনারস প্রতীকে আজিমন বেগম ও চশমা প্রতীকে শিল্পী আক্তার, ৭,৮,৯ নং ওয়ার্ডে জবা ফুল প্রতীকে কাকলী আক্তার, চশমা প্রতীকে জাহানারা বেগম ও আনারস প্রতীকে সীমা বেগমসহ মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করবেন।

আগামী ২৮ ফেব্রুয়ারী এ পৌরসভার ৯ টি কেন্দ্রে ৪৮ টি বুথে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ পৌরসভায় ৯ হাজার ১৭ জন নারী, ৮ হাজার ৯ শ ৬১ জন পুরুষ ভোটারসহ মোট ১৭ হাজার ৯ শ ৭৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, পৌরসভার নির্বাচনে মেয়র পদে কোন প্রতিদ্বন্দী প্রার্থী না থাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে বেসরকারীভাবে নির্বাচিত করা হয়েছে। কাউন্সিলর পদে এ পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। আজ থেকে তারা আচরনবিধি মেনে প্রচারণা করতে পারবেন। কোন প্রার্থীর বিরুদ্ধে আচরনবিধি ভঙ্গের অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top