সকল মেনু

আফগানিস্তানের লজ্জা ভুলতে চান মুমিনুল

হটনিউজ ডেস্ক:

সদ্য টেস্ট মর্যাদা পাওয়া একটি দলের কাছে ঘরের মাঠে পরাজয়ের যে কী লজ্জা- তা হাড়ে হাড়ে টের পেয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। একসময় যেটির পরিচিত ছিল পয়মন্ত মাঠ, সেখানেই রচিত হয়েছে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বিব্রতকর অভিজ্ঞতাগুলোর একটি। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ওই ম্যাচটি ছিল সর্বশেষ। কাল একই স্টেডিয়ামে উইন্ডিজের বিপক্ষে আবারও সাদা পোশাকে ফিরছে বাংলাদেশ।

২০১৯ সালের সেপ্টেম্বরে অনুষ্ঠিত একমাত্র টেস্টে বাংলাদেশকে ২২৪ রানে হারিয়েছিল আফগানিস্তান। বৃষ্টি এসে বারবার বাগড়া দিয়েছিল ম্যাচটিতে। আফগান স্পিনার রশিদ খান তো একটা সেশন চেয়েছিলেন বাংলাদেশকে গুঁড়িয়ে দিতে। কথা অনুযায়ীই তিনি কাজ করেছিলেন। দুঃস্বপ্নের সেই পরাজয়ের মাঠে আবার খেলতে নামার আগে টেস্ট অধিনায়ক মুমিনুল হক বলছেন, তিনি ওই বাজে স্মৃতি ভুলে যেতে চান।

আজকের ভার্চুয়াল সংবাদ সম্মেলনে অবধারিতভাবেই আফগান ম্যাচ নিয়ে প্রশ্ন উঠেছিল। জবাবে টেস্ট অধিনায়ক বলেন, ‘অতীত তো অতীতই থাকে। আমি এটা ভাবতেই চাই না, ভালো হোক বা খারাপ। কালকে যে জিনিসটা হয়ে গেছে, সেটা তো আপনার মনে থাকবে না। ভালো ছিল বা খারাপ, মনে রাখারও দরকার নেই। মনে রেখে কিছু পাবেনও না। আমিও একই। আফগানিস্তানের সঙ্গে কী হয়েছিল, না হয়েছিল, মনে রাখতে চাই না। কালকের ম্যাচে মনোযোগ দিতে চাচ্ছি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top