সকল মেনু

লক্ষ্মীবাজারে উচ্ছেদ করা মার্কেটের জায়গায় হবে খেলার মাঠ

হটনিউজ ডেস্ক:

পুরান ঢাকার লক্ষ্মীবাজারে গুঁড়িয়ে দেয়া সেই অবৈধ মার্কেটের জায়গায় খেলার মাঠ করার নির্দেশনা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

রোববার (৩১ জানুয়ারি) বিকেলে দাফতরিক এক বৈঠকে ডিএসসিসি মেয়রের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী ও প্রধান প্রকৌশলী রেজাউর রহমানকে এ নির্দেশনা দেন তিনি।

নির্দেশনা প্রসঙ্গে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী বলেন, ঢাকা মহানগরীতে খেলার মাঠের সংখ্যা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। ফলে জনস্বাস্থ্য বিঘ্নিত হওয়ার পাশাপাশি শিশু-কিশোরদের মানসিক বিকাশও বাধাগ্রস্ত হচ্ছে। ডিএসসিসি মেয়রের নির্দেশনার আলোকে আমরা শিগগিরই খেলার মাঠ গড়ে তোলার কার্যক্রম শুরু করবো।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (তৎকালীন ঢাকা সিটি করপোরেশন) থেকে ১৯৯৫ সালে গাড়ি পার্কিংয়ের নামে লক্ষ্মীবাজার এলাকায় ১০ দশমিক ৮ শতক জায়গা বরাদ্দ নিয়েছিল বিল্লু নামে এক ব্যক্তি। ইজারার টাকা দুই কিস্তিতে পরিশোধ করার কথা থাকলেও প্রথম কিস্তি পরিশোধের পর সময়মতো দ্বিতীয় কিস্তি পরিশোধ না করায় করপোরেশন ১৯৯৫ সালে তার ইজারা বাতিল করে।

ইজারা বাতিল হলে বিল্লু সংক্ষুব্ধ হয়ে দেওয়ানি আদালতে ইজারা বাতিলের বিরুদ্ধে মামলা করেন এবং গাড়ি পার্কিং থাকা অবস্থায় তাকে উচ্ছেদের বিপক্ষে আদালত থেকে চিরস্থায়ী নিষেধাজ্ঞা আনতে সক্ষম হন। পরে বর্ণিত গাড়ি পার্কিংয়ের জন্য ইজারা নেয়া জায়গায় বিল্লু গড়ে তোলেন অবৈধ মার্কেট। এই দীর্ঘ সময়ে তিনি করপোরেশনকে কোনো অর্থ পরিশোধ না করলেও বহাল তবিয়তে ভোগ করে আসছিলেন অবৈধ সম্পত্তি।

অবশেষে গত বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বিকেলে ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ৭৩-৭৪ সুভাষ বোস এভিনিউয়ের লক্ষ্মীবাজার মেইন রোড সংলগ্ন অবৈধ মার্কেটটি উচ্ছেদ করেন। অভিযানে আনুমানিক ৪০টি কাপড়ের দোকান ও কাঁচাবাজার গুঁড়িয়ে দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top