সকল মেনু

হাসপাতাল থেকে ছাড়া পেলেন সৌরভ গাঙ্গুলি

হটনিউহজ ডেস্ক:

দ্বিতীয় দফায় চিকিৎসা শেষে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গেছেন সৌরভ গাঙ্গুলি। কিছুক্ষণ আগেই কলকাতার উডল্যান্ড হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ি ফিরে গেছেন। আপাতত চিকিৎসকদের পরামর্শ মেনে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্টকে বাড়িতে বিশ্রামে থাকতে হবে।

পাঁচদিন যাবৎ হাসাপাতালে তাঁর চিকিৎসা হয়। তাঁর হার্টে তিনটি ব্লক পাওয়া গিয়েছিল। প্রাথমিকভাবে দ্রুত অ্যাঞ্জিওপ্লাস্টি করে একটি স্টেন্ট বসানো হয়েছিল। কয়েকদিন পর সৌরভ হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন।

কিন্তু বুধবার আবারও বুকে ব্যথা অনুভব করেন সৌরভ। দ্রুত একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। আরও দুটি স্টেন্ট বসানোর সিদ্ধান্ত নেয় মেডিক্যাল টিম। সেইমতো বৃহস্পতিবার দেবী শেঠি এবং অশ্বিন মেহতার তত্ত্বাবধানে প্রায় ঘণ্টা দেড়েক ধরে অ্যাঞ্জিওপ্লাস্টি হয় সৌরভের। তারপর থেকে ক্রমশ সুস্থ হয়ে উঠেছেন সৌরভ।

আপাতত বাড়িতে বিশ্রামে থাকবেন সৌরভ। তাঁকে পর্যবেক্ষণে রাখবেন চিকিৎসকরা। বাড়িতে কড়া নিয়ম মেনে চলতে হবে। নিয়ন্ত্রিত জীবনযাপনের পরামর্শ দেওয়া হয়েছে। বছরখানেক খেতে হবে কড়া ডোজের ওষুধ।

রক্তচাপ নিয়ন্ত্রণ, রক্ত তরল রাখার এবং কোলেস্টেরলের ওষুধ খেতে হবে। খাওয়া-দাওয়ার ক্ষেত্রেও আরও কিছু পরিবর্তন করা হয়েছে। সঙ্গে কোনওরকম শারীরিক অস্বস্তি এড়িয়ে না যাওয়া এবং নিয়মিত শারীরিক পরীক্ষা করিয়ে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top