সকল মেনু

‘আমেরিকা এখন যা করছে, বাংলাদেশ তিন মাস আগেই তা করেছে’

হটনিউহজ ডেস্ক:

করোনার সংক্রমণ প্রতিরোধে মাস্কের ব্যবহার নিয়ে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনামন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমেরিকা যে কাজ করেছে তিন মাস পরে, আমাদের দেশ সেই কাজ করেছে তিন মাস আগেই।

গতকাল শনিবার (৩০ জানুয়ারী) দুপুরে মানিকগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সভাক‌ক্ষে করোনাভাইরাসের ভ্যাকসিন সুষ্ঠভাবে সম্পাদনে অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসক এস এম ফেরদৌসের এ সভায় সভাপতিত্ব করেন।

মন্ত্রী বলেন, আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন যেদিন শপথ গ্রহণ করেছেন সেদিনই তিনি ১৫টি এক্সিকিউটিভ অর্ডার পাস করেন। তার মধ্যে মাস্কের ব্যবহার প্রথমেই এসেছে। অর্থাৎ সে দেশেও সেবা পেতে হলে মাস্ক ব্যবহার করতে হবে। এরই মধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বাংলাদেশের করোনা মোকাবিলার পদক্ষেপের জন্য প্রধানমন্ত্রীর প্রশংসা করেছে। সাউথ এশিয়ায় বাংলাদেশ করোনা মোকাবিলায় প্রথমে রয়েছে।
সভায় পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা সিভিল সার্জন ডা. মো. আনোয়ারুল আমীন আখন্দ, কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আক্তারুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন, জেলা জজ কোর্টের সরকারি কৌঁসুলি আব্দুস সালাম, মানিকগঞ্জ পৌর মেয়র মো. রমজান আলী, মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম সারওয়ার ছানুসহ জেলার বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে জড়িত সংগঠনের প্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top