খুলনা জাতীয়

খুলনা বিভাগে পরিবহন ধর্মঘট

download (1) রিপন হোসেন, যশোর থেকে:গাবতলী থেকে জোর করে ঈগল পরিবহনের ৫টি বাস নিয়ে যাওয়া, কাউন্টার বন্ধ এবং শ্রমিকদের মারধর করার প্রতিবাদে খুলনা বিভাগের ১০ জেলায় পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন মালিক ও শ্রমিকরা। বৃহস্পতিবার বেলা আড়াইটা থেকে এ ধর্মঘট শুরু হয়েছে। এজন্য ঢাকার সাথে খুলনা বিভাগের ১০ জেলায় পরিবহন যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

ঈগল পরিবহনের স্বত্ত্বাধিকারি পবিত্র কাপুড়িয়া জানান, বুধবার সন্ধ্যায় ঢাকার গাবতলীতে ঈগল পরিবহনের একটি মিনি বাসের সাথে দুর্ঘটনায় মতিয়ার নামে এক যুবক মারা যায়। এনিয়ে নিহত পরিবারের সাথে আলাপ-আলোচনা চলছিল। এ অবস্থায় সকালে স্থানীয় কিছু যুবক গাবতলী কাউন্টার থেকে ঈগল পরিবহনের ৫টি বাস জোর করে নিয়ে যায়। এসময় তারা ঈগল পরিবহনের কাউন্টার বন্ধ করে দেয়। এছাড়া তারা শ্রমিকদের মারধর করে।

বাংলাদেশ পরিবহন সংস্থা শ্রমিক সমিতির সভাপতি আজিজুল ইসলাম মিন্টু জানান, ওই ঘটনায় শ্রমিকদের মারপিট করা হয়েছে। এ অবস্থায় মালিক-শ্রমকিরা যৌথ সিদ্ধান্তে আড়াইটা থেকে খুলনা বিভাগের সড়ক রুটে পরিবহন ধর্মঘট আহবান করা হয়েছে। এছাড়া বরিশাল বিভাগেও যাতে গাড়ি চলাচল না করে সে চেষ্টা করা হচ্ছে।