সকল মেনু

যেভাবে দেখবেন এইচএসসির ফল: শিক্ষাপ্রতিষ্ঠানে ভিড় নিষেধ

হটনিউজ ডেস্ক:

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের পর অনলাইনে দেখতে পাবে সকল শিক্ষার্থী। তবে ফলাফল জানতে শিক্ষাপ্রতিষ্ঠানে ভিড় সম্পূর্ণ নিষেধ করেছে শিক্ষা মন্ত্রণালয়। জানা গেছে, আগামীকাল শনিবার এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হলেও শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ভিড় করতে পারবেন না।

শিক্ষা মন্ত্রণালয় জানায়, আগামীকাল সকাল সাড়ে ১০টায় ২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণা করা হবে। ফল ঘোষণা উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত সম্পূর্ণ নিষেধ। শিক্ষাপ্রতিষ্ঠানে ফল পাওয়া যাবে না। এবার ফল অনলাইনে প্রকাশিত হবে। পরীক্ষা কেন্দ্রে অথবা শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ফল পাঠানো হবে না। কাজেই কোনো অবস্থাতেই ফল প্রকাশের দিন শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত হওয়া যাবে না। যারা মুঠোফোনের খুদে বার্তার মাধ্যমে ফল পেতে ইচ্ছুক তাদের ফল প্রকাশের আগেই প্রি-রেজিস্ট্রেশন করতে হবে: HSC< >Board name (First 3 letter) <> Roll<>2020 টাইপ করে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফল প্রকাশের সঙ্গে সঙ্গেই প্রি-রেজিস্ট্রেশনকৃত পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে তাদের ফল পৌঁছে যাবে। এছাড়া www.educationboardresults.gov.bd ওয়েবসাইট থেকেও ফল দেখা যাবে। সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে।

ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে এই ফল প্রকাশ কার্যক্রম উদ্বোধন করবেন ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top