সকল মেনু

চট্টগ্রাম সিটি নির্বাচনে এগিয়ে আ. লীগের মেয়র প্রার্থী রেজাউল

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল আসতে শুরু করেছে। মোট ৭৩৫টি ভোটকেন্দ্রের মধ্যে এখন পর্যন্ত ২০০টি কেন্দ্রের ভোটের বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী।

তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ৭৭ হাজার ২৩২ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী শাহাদাত হোসেন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১০ হাজার ৫৯৮ ভোট।

এখন পর্যন্ত ঘোষিত ২০০ কেন্দ্রের ফলাফলে মেয়র পদে আম প্রতীকে আবুল মনজুর ১ হাজার ৮৬ ভোট, মোমবাতি প্রতীকে এম এ মতিন ৩৬৬ ভোট, হাতি প্রতীকে খোকন চৌধুরী ২০৩ ভোট, চেয়ার প্রতীকে ওয়াহদ মুরাদ ১৮৭ ভোট, হাতপাখা প্রতীকে জান্নাতুল ইসলাম ১ হাজর ২৫ ভোট পেয়েছেন।

এরআগে প্রাণহানি, দফায় দফায় সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া, ভোট গ্রহণ স্থগিত, এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়ার মধ্য দিয়ে শেষ হয় চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ।

আজ বুধবার সকাল আটটা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল চারটা পর্যন্ত চলে। কেন্দ্র নিয়ন্ত্রণের জেরে কাউন্সিলর প্রার্থীদের সমর্থকদের মধ্যে একের পর এক সংঘর্ষের খবর আসতে থাকে। বিএনপি অভিযোগ করে, আওয়ামী লীগের নেতা–কর্মীরা ভোটকেন্দ্র থেকে ধানের শীষের এজেন্টদের বের করে দিয়েছে। আর নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি পরিকল্পিতভাবে হামলা করছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেছে আওয়ামী লীগ।

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী হলেন মো. রেজাউল করিম চৌধুরী ও বিএনপির মেয়র প্রার্থী হলেন শাহাদাত হোসেন। এ সিটি নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে লড়ছেন ২৩২ জন প্রার্থী। এবার ভোটারসংখ্যা ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top