সকল মেনু

বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের টেস্টের প্রস্তুতি

অনলাইন ডেস্ক:

ওয়ানডে সিরিজ শেষ হতে না হতেই আজ থেকে টেস্টের অনুশীলন শুরু করেছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। একদিকে ওয়ানডের সাফল্য ধরে রাখতে মুখিয়ে আছে বাংলাদেশ তো অন্যদিকে ঘুরে দাঁড়াতে মরিয়া ফিল সিমন্সের দল। এদিকে ২৯ জানুয়ারি প্রস্তুতি ম্যাচকে সামনে রেখে আজ নেটে ঘাম ঝরিয়েছে বিসিবি একাদশ।

ওয়ানডের সফল মিশন শেষে সময়টা এখন টেস্টের সাদা পোষাককে রঙিন করার। সে লক্ষ্যে জয়ের সুবাস থাকতেই চট্টগ্রামে শুরু হয়ে গেল টাইগারদের টেস্ট প্রস্তুতি।

পরিসংখ্যান বলছে ওয়ানডেতে লাল সবুজরা যতটা এগিয়ে টেস্টে পিছিয়ে ঠিক ততটাই । গেল দুই বছরে সাত ম্যাচে ছয়টাতেই হার বাংলাদেশের। এর মধ্যে পাঁচ ম্যাচে তো ইনিংস ব্যবধানে হারতে হয়েছে সাকিব-তামিমদের। তাই এই ফরম্যাটে বাংলাদেশের চিন্তার জায়গা আছে অনেক।

ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দল যেমনই হোক, টেস্ট দল মোটেও হেলাফেলার নয়। ক্রেইগ ব্র্যাথওয়েট, জারমেইন ব্ল্যাকউড, কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েলদের মত অভিজ্ঞ ক্রিকেটার আছেন দলে। তাই নিজেদের খুব বেশি এগিয়ে রাখার সুযোগ নেই মুমিনুলদের।

এদিকে টেস্ট ম্যাচের আগেই ২৯ জানুয়ারি তিনদিনের প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে বিসিবি একাদশ ও ওয়েস্ট ইন্ডিজ। সকাল থেকেই তাই শিষ্যদের নিয়ে সাগরিকায় গা গরম করেছেন হেড কোচ দীপু রায় চৌধুরী। শরিফুল, আকবর, হৃদয় আর নাঈমদের নিয়ে গড়া স্কোয়াড বড্ড সিরিয়াস প্রস্তুতিতেই ক্যারিবিয়দের মনোবল ভেঙে দিতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top