সকল মেনু

রমজানে বাজার স্থিতিশীল রাখতে তিনগুণ নিত্যপণ্য আমদানি: বাণিজ্যমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

রমজানে ভোগ্য পণ্যের বাজার স্থিতিশীল রাখতে এবার টিসিবির মাধ্যমে তিনগুণ নিত্যপ্রয়োজনীয় পণ্য আমদানি করা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

রবিবার বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ব্যবসায়ীদের সঙ্গে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন। ভোজ্য তেলের ঊর্ধ্বমূল্য বিষয়ে এ বৈঠক হয়।

মন্ত্রী বলেন, ভোজ্য তেলের দাম এখনও নির্ধারণ করা হয়নি। আন্তর্জাতিক বাজার দরের সঙ্গে সমন্বয় করে দেশীয় বাজারে দাম ঠিক করা হবে। কারণ দেশের ৯০ শতাংশ তেলই আমদানি করা হয়।
তবে ভোজ্য তেলের দাম নির্ধারণে ট্যারিফ কমিশনের নেতৃত্বে ব্যবসয়ীদের সঙ্গে নিয়ে একটি কমিটি করা হয়েছে। কমিটি অবিলম্বে একটি প্রতিবেদন দেবে।
তিনি বলেন, আসন্ন রমজানে প্রয়োজনীয় নিত্য-পণ্যের পর্যাপ্ত সরবরাহ নিশ্চিত করতে চাহিদার তিনগুণ আমদানি করা হবে। এসব পণ্যের মধ্যে রয়েছে ভোজ্য তেল, ডাল, খেজুর, চিনি, ছোলা। এছাড়া উৎপাদক এবং ভোক্তার মাঝামাঝি দালাল, ফড়িয়াদের দৌরাত্ম কমাতে বাণিজ্য মন্ত্রণালয় কঠোর মনিটরিং করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top