চট্টগ্রাম প্রধান খবর

তিনটি যুদ্ধ জাহাজ ও দুইটি টহল বিমান উদ্বোধন-প্রধানমন্ত্রী

Prime Minister20130829071049হটনিউজ২৪বিডি.কম,ঢাকা, ২৯ আগস্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার পৌনে ১২টায় হেলিকপ্টারযোগে চট্টগ্রাম পৌঁছেছেন।
বাংলাদেশ বিমানবাহিনীর চট্টগ্রামস্থ জহরুল হক ঘাঁটিতে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার অবতরণ করার পর নৌবাহিনীর শীর্ষ কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।
চট্টগ্রাম পৌঁছে জহরুল হক ঘাঁটিতে তিনটি যুদ্ধ জাহাজ ও দুইটি টহল বিমান উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন পরিবেশ ও বন মন্ত্রী ড. হাছান মাহমুদ, স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর, খাদ্যমন্ত্রী ড.আবদুর রাজ্জাক, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা. আফসারুল আমিন, সাংসদ এম এ লতিফ, সাংসদ আবুল কাশেম মাস্টার, সাংসদ এবিএম ফজলে করিমসহ প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তারা।

এছাড়া, আরো নয়টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং কয়েকটির ভিত্তিস্থাপন করবেন কিছুক্ষণের মধ্যে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সকালে চট্টগ্রাম পৌঁছে বিমান বাহিনীর জহুরুল হক ঘাঁটিতে দুইটি মেরিটাইম পেট্রোল এয়ারক্রাফটের কমিশনিং অনুষ্ঠানেও যোগ দেন প্রধানমন্ত্রী।

এয়ারক্রাফটের কমিশনিং অনুষ্ঠান শেষে নেভাল বার্থে বানৌজা দুর্জয়, বানৌজা নির্মূল ও বানৌজা সুরমার কমিশনিং এবং বিএনএস বঙ্গবন্ধুকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান অনুষ্ঠানে যাবেন তিনি।

এরপর, দুপুর ৩টায় হেলিকপ্টারযোগে প্রধানমন্ত্রী ফটিকছড়ি যাবেন। ফটিকছড়ি উপজেলার পাইন্দং সিএন্ডবি মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন।
এর আগে তিনি চট্টগ্রামের ১২টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।
উন্নয়ন প্রকল্প সমূহের মধ্যে আছে, নগরীর হালিশহরে ৮৫ হাজার মেট্রিকটন ধারণক্ষমতা সম্পন্ন খাদ্য গুদাম, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নবনির্মিত পাঁচতলা বিশিষ্ট ডেন্টাল ভবন, চট্টগ্রাম কলেজের নতুন প্রশাসনিক ভবন, চট্টগ্রাম মেডিকেল কলেজের বহি:বিভাগ ভবন, চট্টগ্রাম মেডিকেল কলেজের ছাত্রী হোস্টেল, চন্দনাইশ ও সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নীতকরণ প্রকল্প, লোহাগাড়া উপজেলা ট্রমা সেন্টার, ফটিকছড়ি ফায়ার সার্ভিস ষ্টেশন, রফিকুল আনোয়ার-মোরশেদা ট্রাস্ট, সিডিএ স্কয়ার (আবাসিক) ফ্ল্যাট প্রকল্প।
চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম আবদুল কাদের জানিয়েছেন, ‘প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে চট্রগ্রাম মহানগর ও ফটিকছড়িতে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা।

প্রসঙ্গত, শেখা হাসিনার সফরকে কেন্দ্র করে চট্রগ্রাম নগরিকে ঢেলে সাজানো হয়েছে। শেখ হাসিনা ও বঙ্গবন্ধু ছবিসহ পৌনে পাঁচ বছরের উন্নয়ন বিল বোর্ড টানানো হয়েছে শহরের মোড়ে মোড়ে।

বিভিন্ন রংবে রংএর নৌকা প্রতীকসহ শেখ হাসিনার ছবি দিয়ে শুভেচ্ছা পোস্টারে নির্বাচনী পরিবেশ বিরাজ করছে নগরিতে। সাধারণ মানুষসহ নেতাকর্মীরা বেশ উজ্জীবিত হাসিনার এ সফরে।