হটনিউজ স্পেশাল

৮ ফেব্রুয়ারি থেকে টিকাদান শুরু: স্বাস্থ‌্যমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

সারাদেশে আগামী ৮ ফেব্রুয়ারি থেকে করোনার টিকাদান কর্মসূচি শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ‘করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ যেমন সফল হয়েছে টিকাদানের ক্ষেত্রেও তেমন সফল হবে বলেও মন্তব্য করেন তিনি।

আজ বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেলা পৌনে ১২টার দিকে আজিমপুরে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (নিপোর্ট) ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর তিনি এ কথা জানান।

স্বাস্থ‌্যমন্ত্রী বলেন, তিনি বলেন, যাদের দরকার তারাই আগে করোনা ভাইরাসের ভ্যাকসিন পাবে। ভ্যাকসিনেশনের পরিকল্পনার কথা উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আপনারা জানেন ভ্যাকসিনেশনের প্ল্যান এরই মধ্যে চূড়ান্ত করা হয়েছে। কোনো ধরনের যেন সমস্যা না হয় সে জন্য একটি শক্তিশালী কমিটি গঠন করা আছে। যে কমিটির প্রধান হলেন আমাদের মুখ্য সচিব।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত আছেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান।

ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের (নিপোর্ট) পরিচালক (অতিরিক্ত পরিচালক) সুশান্ত কুমার সাহা।