হটনিউজ স্পেশাল

মাদক কারবারিদের সামাজিকভাবে বয়কট করুন : স্বরাষ্ট্রমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মাদকের সাথে জড়িতদের বর্জন করা না গেলে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হবে। এ জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর থেকে কঠোরতম হতে হবে মাদক পাচাররোধে। মাদক কারবারে জড়িতদের সামাজিকভাবে বয়কট করার ওপরও তিনি গুরুত্বারোপ করেছেন।

বুধবার দুপুরে বিজিবির কক্সবাজার রিজিয়ন সদর দপ্তর প্রশিক্ষণ মাঠে আয়োজিত ‘মাদকদ্রব্য ধ্বংসকরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদক যুবসমাজকে ধ্বংসের দিকে ধাবিত করছে। এজন্য মাদক কারবারে জড়িত সকলকে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করতে হবে।

অনুষ্টানে বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজির আহমদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন, বিজিবি কক্সবাজার রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো, সাজেদুর রহমান উপস্থিত ছিলেন।

বিজিবির প্রশিক্ষণ মাঠে চেকপোস্টের কার্যক্রমের ওপর ডেমো ও রিজিয়নের বিভিন্ন কার্যক্রমের উপর ভিডিওচিত্র প্রদর্শন করা হয় এবং ডগস্কোয়াড দিয়ে তল্লাশী অভিযান দেখানো হয়। উক্ত অনুষ্ঠানে কক্সবাজারে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর অভিযানে বিভিন্ন সময়ে উদ্ধার হওয়া ৫৩৩ কোটি ২৬ লাখ টাকা মূল্যের এক কোটি ৭৭ লাখ ৭৫ হাজার ৬২৫ পিস ইয়াবা ধ্বংস করা হয়। এ ছাড়াও অনুষ্টানে আরো দুই কোটি টাকার বেশী মূল্যের অন্যান্য উদ্ধার করা মাদকও ধ্বংস করা হয়।