সকল মেনু

লোকমান হত্যা মামলার আসামি বাদ, নৌকার নতুন প্রার্থী আমজাদ হোসেন বাচ্চু

হটনিউজ ডেস্ক:

নরসিংদী পৌর নির্বাচনে নতুন করে প্রার্থী দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। প্রয়াত মেয়র লোকমান হোসেন হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি আশরাফ হোসেন সরকারকে বাদ দিয়ে সেখানে প্রার্থী করা হয়েছে শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বাচ্চুকে। বৃহস্পতিবার রাতে মনোনয়নে এই পরিবর্তন আনে আওয়ামী লীগ।

বুধবার রাতে স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় আশরাফ হোসেন সরকারকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছিল। তিনি প্রয়াত মেয়র লোকমান হোসেন হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি। এ ছাড়া হত্যাকাণ্ডে নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় তিনি লিখিত জবানবন্দিও দিয়েছেন।

আশরাফ হোসেন সরকারকে মনোনয়ন দেওয়ায় এ ঘটনার পর বৃহস্পতিবার আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে এই মনোনয়ন পরিবর্তনের দাবি জানিয়ে চিঠি দেয় নরসিংদী জেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগসহ অন্য অঙ্গসংগঠনগুলো।
জানা গেছে, জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের তৃণমূলের নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে তিনজন প্রার্থীর নাম পাঠানো হয় কেন্দ্রে। এই তিন নামের মধ্যে এক নম্বরে ছিলেন নরসিংদী শহর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র কামরুজ্জামান কামরুল। তালিকায় দুই নম্বরে ছিলেন শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বাচ্চু, তিন নম্বরে ছিলেন শহর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান। কিন্তু আওয়ামী লীগের দলীয় কর্মকাণ্ডে যাঁর কোনো সম্পৃক্ততা নেই, যিনি দলের কোনো পদেও নেই দীর্ঘদিন, সেই বিতর্কিত ব্যক্তি নৌকার মনোনয়ন পাওয়ায় দলের ভেতরে তীব্র অসন্তোষ দেখা দিয়েছে। আশরাফ হোসেন সরকারের মনোনয়ন বাতিল করে দলের যোগ্য এবং তৃণমূলের মতামতকে গুরুত্ব দিয়ে প্রার্থী দেওয়ার জন্য দলের সভাপতির কাছে আবেদন জানান তাঁরা।

বৃহস্পতিবার রাতে কেদ্রীয় সিদ্ধান্ত মোতাবেক দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশে প্রার্থী বদল করে স্থানীয় নির্বাচন কমিশনের কাছে চিঠি প্রেরণ করা হয়। এতে নতুন প্রার্থী হিসেবে শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বাচ্চুকে সদর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top