সকল মেনু

‘১৪ কোটি ভ্যাকসিন রাখার সক্ষমতা রয়েছে স্বাস্থ্যখাতের’

হটনিউজ ডেস্ক:

দেশে অন্তত ১৪-১৫ কোটি ভ্যাকসিন ডোজ রাখার ব্যবস্থা সরকারের হাতে রয়েছে। ফলে দেশে ৪-৫কোটি ভ্যাকসিন চলে এলে তা সঠিকভাবে প্রয়োগে কোনো সমস্যা হবে না। একথা বলেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের ভ্যাকসিন প্রয়োগ ও বিতরণ সংক্রান্ত একটি সভা শেষে সাংবাদিকদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারা দেশের সরকারি হাসপাতালগুলো থেকে ভ্যাকসিন প্রদান করা হবে। আর জেলা পর্যায়ের হাসপাতালে সংরক্ষিত কোল্ড রুমে প্রায় ৪ লাখ ২৫ হাজার ডোজ ভ্যাকসিন রাখার ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি হাসপাতালে ৫-১০টি আইস ফ্রিজার আছে সেখানে ৭১ হাজার ডোজ ভ্যাকসিন রাখা যাবে। প্রাথমিকভাবে দেশব্যাপী ৭,৩৪৪টি টিম ভ্যাকসিন প্রদানে যুক্ত করা হয়েছে। যেখানে প্রতিটি টিমে ৬ জন স্বাস্থ্যকর্মী কাজ করবেন।

তিনি বলেন, করোনা ভ্যাকসিন প্রদানে প্রায় ৪২ হাজার স্বাস্থ্যকর্মীকে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। পাশাপাশি ভ্যাকসিন প্রদান সংক্রান্ত একটি অ্যাপস আইসিটি মন্ত্রণালয়ের মাধ্যমে তৈরি প্রায় চুড়ান্ত পর্যায়ে রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top