খুলনা জাতীয় লাইফ স্টাইল

নড়াইলে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে সুলতান উৎসব

Narail Photo-01নড়াইল প্রতিনিধি: বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (২৯ আগস্ট) থেকে নড়াইলে শুরু হচ্ছে ৪দিনব্যাপী ‘সুলতান উৎসব’।

এসএম সুলতান ফাউন্ডেশন ও জেলা প্রশাসনের আয়োজনে এবং ‘বাংলালিংক’র পৃষ্ঠপোষকতায় বৃহস্পতিবার দুপুর আড়াইটায় নড়াইলের চিত্রা নদীতে অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা। প্রতিযোগিতার উদ্বোধন করবেন খুলনা বিভাগীয় কমিশনার আব্দুল জলিল।

এদিকে, শুক্রবার থেকে সুলতান মঞ্চ চত্বরে চিত্রাংকন প্রতিযোগিতা, আর্টক্যাম্প, চিত্রপ্রদর্শনী, চলচ্চিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনাসভা, পুরস্কার বিতরণ ও সম্মাননা প্রদান করা হবে। শেষ হবে আগামি রোববার।

এসএম সুলতান শিশুচারু ও কারুকলা ফাউন্ডেশনের পরিচালক মুন্সী আসাদুর রহমান জানান, আর্টক্যাম্পে বাংলাদেশ, ভারত, শ্রীলংকা, নেপাল ও ভুটানের ২০জন চিত্রশিল্পী অংশগ্রহন করবেন।

বরেণ্য শিল্পী এসএম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইলের চিত্রাপাড়ের মাছিমদিয়া গ্রামের জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মেছের আলী ও মাতার নাম মাজু বিবি। অসুস্থ অবস্থায় ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেন।