সকল মেনু

নগরবাসীর অভাব-অভিযোগ জানানোর অ্যাপ ‘সবার ঢাকা’

হটনিউজ ডেস্ক:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নগরবাসীকে উপহার দিল ‘সবার ঢাকা’ অ্যাপ। আজ রবিবার বেলা এগারটায় কৃষিবিদ ইনস্টিটিউট অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উদ্যোগে আলোচনা সভা ও ‘সবার ঢাকা’ অ্যাপ এর উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম অ্যাপটি নিয়ে জানান, ‘এই অ্যাপের মাধ্যমে জবাবদিহিতা বৃদ্ধি পাবে। আমরা প্রত্যেককে জবাবদিহিতার আওতায় আনতে চাই। জবাবদিহি যেমন আমাকে করতে হবে, তেমনি প্রত্যেক কাউন্সিলর এবং প্রত্যেক কর্মচারীকেও করতে হবে। এজন্যই এই অ্যাপের বন্দোবস্ত করেছি।’

জানা গেছে, ঘরে বসে এই মোবাইল অ্যাপের মাধ্যমে নাগরিকরা তাদের বিভিন্ন সমস্যা ও অভিযোগ জানিয়ে করপোরেশনের সেবা নিতে পারবেন। এসব সেবার মধ্যে থাকবে মশা নিধন, বর্জ্য ব্যবস্থাপনা, সড়ক বাতি, রাস্তা-ঘাট ও নালা-খাল দখলমুক্তকরণসহ অবৈধ স্থাপনা সরানো, জলাবদ্ধতা ‍দূরীকরণ, নিকটস্থ পাবলিক টয়লেট খোঁজা, নারী ও শিশু সমস্যা সমাধান ইত্যাদি।
নগরবাসীর অভাব-অভিযোগ জানানোর এই অ্যাপের উদ্বোধনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম এবং তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top