চট্টগ্রাম প্রধান খবর

প্রধানমন্ত্রী রামু যাচ্ছেন ৩ সেপ্টেম্বর

PM 120130828082247হটনিউজ২৪বিডি.কম,ঢাকা, ২৮ আগস্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩ সেপ্টেম্বর রামু যাচ্ছেন। আন্তর্জাতিক মানের আধুনিক স্থাপত্য শৈলীর ছোঁয়ায় নতুন করে উজ্জীবিত রামু বৌদ্ধ বিহার উদ্বোধন করতে তিনি সেখানে যাবেন।

তার আগমনকে কেন্দ্র করে নানা আয়োজনে ব্যস্ত স্থানীয় প্রশাসনসহ দলীয় নেতাকর্মীরা।

জানা গেছে, দুর্বৃত্তরা ভাঙ্গার পর নতুন ভাবে নির্মিত উত্তর মিঠাছড়ি বিমুক্তি বিদর্শন ভাবনা কেন্দ্র, কেন্দ্রীয় সীমা বিহার ও লাল চিং বৌদ্ধ বিহার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এরপর তিনি একটি সুশীল সমাবেশে বক্তব্য রাখবেন। ইতিমধ্যে ক্ষতিগ্রস্ত বৌদ্ধ বিহারগুলোর নির্মাণ কাজ শেষ হয়েছে। রামুর বৌদ্ধ পল্লীগুলোতেও যেন সাজসাজ রব।

বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে পুড়ে যাওয়া ও ক্ষতিগ্রস্থ প্রত্যেকটি বৌদ্ধ মন্দির সংস্কার করা হয়েছে সরকারি অর্থায়নে। অত্যাধুনিক স্থাপত্য শৈলীতে পুনঃনির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন বৌদ্ধ মন্দিরগুলো।

সংস্কার করে দেয়া হয়েছে ক্ষতিগ্রস্ত বৌদ্ধ বিহার। পুড়ে যাওয়া পুরনো বাড়ি ঘরও আধুনিক মানের পুনঃনির্মাণ করা হয়েছে।

গত বছরের ৮ অক্টোবর শেখ হাসিনা রামুর ক্ষতিগ্রস্থ বৌদ্ধ পল্লী পরিদর্শনে এসে উগ্রবাদীদের দ্বারা ধ্বংসপ্রাপ্ত বৌদ্ধ বিহার পুনঃনির্মাণের ঘোষণা দেন। বাংলাদেশ সেনাবাহিনীকে বৌদ্ধ বিহার নির্মাণ এবং সংস্কারের জন্য দায়িত্ব দেন ।

রামু কেন্দ্রীয় সীমা বিহারের অধ্যক্ষ পন্ডিত সত্যপ্রিয় মহাথের বলেন, বিহার নির্মাণ নিয়ে প্রধানমন্ত্রীর আন্তরিকতার কোন অভাব ছিল না। তাঁর নির্দেশেই সেনাবাহিনী খুব সুন্দর ভাবে কাজ সম্পন্ন করেছে। এজন্য প্রধানমন্ত্রীর কাছে আমি কৃতজ্ঞ।