হটনিউজ স্পেশাল

জেলা পরিষদের মামলা দায়ের

 download (2)খাইরুল ইসলাম বাসিদ পাবনা :প্রকাশিত ২টি সংবাদে পাবনা জেলা পরিষদ প্রশাসকের নাম ও ছবি প্রচার না করায় স্থানীয় দৈনিক বিবৃতি’র বিরুদ্ধে জেলা পরিষদ ১ কোটি টাকা দাবি করে মানহানী মামলা দায়ের করেছে। দৈনিক বিবৃতি’র প্রকাশক ও সম্পাদক ইয়াছিন আলী মৃধা রতন, নির্বাহী সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা ও বার্তা সম্পাদক ইয়াদ আলী মৃধা পাভেলকে মামলায় আসামী করা হয়েছে। দন্ডবিধির ৫০০/৫০১ ধারায় জেলা পরিষদের উচ্চমান সহকারী ইউনুছ আলী মামলাটি করেছেন। পাবনার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ও আমলী-১ আদালতে দায়েরকৃত মামলায় আগামী ২ অক্টোবর অভিযুক্তদের উক্ত আদালতে হাজির হতে নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার প্রাপ্ত সমন নোটিশ থেকে জানা গেছে, দায়েরকৃত মামলায় বাদী অভিযোগ করেছেন, তার উর্ধ্বতন কর্মকর্তা পাবনা জেলা পরিষদের প্রশাসক এম. সাইদুল হক চুন্নু গত ৯ জুলাই জেলা ক্রীড়া সংস্থার মিলনায়তনে প্রতিবন্ধীদের সংবর্ধনা সভায় ‘প্রধান অতিথি’ হিসাবে উপস্থিত থাকার এবং ১৪ জুলাই জেলা প্রশাসক পাবনার সম্মেলন কক্ষে আইটি ভিলেজ সফটওয়ার টেকনোলজি পার্ক স্থাপন শীর্ষক সেমিনারের ‘উদ্বোধক’ হিসাবে উপস্থিত থাকবার ছবি ২টি ও নাম কাটিং করে বাদ দিয়ে সংবাদ পরিবেশন করা হয়েছে। এতে বাদীর উর্ধ্বতন কর্মকর্তার ১ কোটি টাকা মূল্যমানের সামাজিকভাবে মানহানি ঘটেছে বলে বাদি দাবী করেছেন।

এদিকে জেলা পরিষদ, পাবনা’র পক্ষে দৈনিক বিবৃতি’র বিরুদ্ধে মানহানি মামলা দায়ের করায় সুধী মহলে নিন্দার ঝড় উঠেছে। তারা অবিলম্বে মামলা প্রত্যাহার করে নেবার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন। পাবনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি হাবিবুর রহমান স্বপন, পাবনা এডিটরস ফোরামের সাধারন সম্পাদক এমজি বিপ্লব চৌধুরী, বাংলাদেশের ওয়ার্কাস পার্টির জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য জাকির হোসেন, পাবনা প্রেসক্লাবের সাবেক সম্পাদক উৎপল মির্জা, মফস্বল সাংবাদিক ফোরামের রাজশাহী বিভাগীয় আহবায়ক সৈকত আফরোজ আসাদ প্রমুখ এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবী জানিয়েছেন। ছবি বা খবর ছাপার বিষয়টিতে সাংবাদিকদের স্বাধীনতার উপরে এটি নগ্ন হামলা বলে তারা দাবি করেছেন।