সকল মেনু

সাকিব এবার আইসিসির দশক সেরা দলে

মাঝেমধ্যেই দশক সেরা একাদশ গঠনে মেতে ওঠেন সাবেক ক্রিকেটার থেকে শুরু করে আইসিসি পর্যন্ত। আর দশক সেরা দল গঠন হলে তাতে সাকিবের নাম থাকবে না- এমন হতেই পারে না। আজ তিন সংস্করণের আন্তর্জাতিক ক্রিকেটের জন্য আলাদা আলাদাভাবে তিনটি দশকসেরা একাদশ নির্বাচন করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। তবে একটিমাত্র একাদশে নাম আছে বিশ্বসেরা অল-রাউন্ডারের।

বাংলাদেশের এই পোস্টারবয় আইসিসির দশক সেরা ওয়ানডে একাদশে আছেন। তবে টেস্ট ও টি-টোয়েন্টির দশকসেরা একাদশে অবশ্য জায়গা পাননি। আজ মেয়েদের ওয়ানডে ও টি-টোয়েন্টির দশকের সেরা দলও দিয়েছে আইসিসি। ছেলে-মেয়ে মিলিয়ে পাঁচটি দলের ৫৫টি নামের মাঝে সাকিবই বাংলাদেশের একমাত্র প্রতিনিধি। টেস্ট দলের নেতৃত্বে আছেন বিরাট কোহলি আর ওয়ানডে-টি-টোয়েন্টির নেতা মহেন্দ্র সিং ধোনি।

দশক সেরা ওয়ানডে দল : রোহিত শর্মা (ভারত), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মহেন্দ্র সিং ধোনি-অধিনায়ক-উইকেটকিপার (ভারত), বেন স্টোকস (ইংল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা) ও লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা)।

দশক সেরা টেস্ট দল : অ্যালিস্টার কুক (ইংল্যান্ড), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), বিরাট কোহলি-অধিনায়ক (ভারত), স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া), কুমার সাঙ্গাকারা-উইকেটকিপার (শ্রীলঙ্কা), বেন স্টোকস (ইংল্যান্ড), রবিচন্দ্রন অশ্বিন (ভারত), ডেল স্টেইন (দক্ষিণ আফ্রিকা), স্টুয়ার্ট ব্রড (ইংল্যান্ড) ও জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড)।

দশক সেরা টি-টোয়েন্টি দল : রোহিত শর্মা (ভারত), ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ), অ্যারন ফিঞ্চ (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া), মহেন্দ্র সিং ধোনি-অধিনায়ক-উইকেটকিপার (ভারত), কাইরন পোলার্ড (ওয়েস্ট ইন্ডিজ), রশিদ খান (আফগানিস্তান), যশপ্রীত বুমরা (ভারত) ও লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top