সকল মেনু

ব্রিজ ভেঙে ২ ট্রাক খালে, সড়ক যোগাযোগ বন্ধ

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় বেইলি ব্রিজ ভেঙে মালবোঝাই দুই ট্রাক খালে পড়ে গেছে। এতে দীঘিনালার সঙ্গে রাঙ্গামাটির লংগদুর সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। শনিবার সকালে দীঘিনালার বোয়ালখালী খালের ওপর বেইলি ব্রিজ ভেঙে এ দুর্ঘটনা ঘটে।

এদিকে এ ঘটনায় আহত হয়েছেন আটজন। আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। দীঘিনালা থানার ওসি উত্তম চন্দ্র দেব জানান, সকাল ৯টার দিকে বোয়ালখালী বেইলি ব্রিজের ওপর দুটি কাঠবোঝাই ট্রাক একসঙ্গে ওঠে যায়।

ধারণক্ষমতার বেশি পণ্য নিয়ে ট্রাক দুটি ওঠায় ব্রিজ ভেঙে নদীতে পড়ে যায়। এতে দীঘিনালার সঙ্গে মেরুর ও লংগদু যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এতে দুর্ভোগে পড়েছে দুই উপজেলার প্রায় লক্ষাধিক মানুষ। এ ঘটনার পর লংগদু সঙ্গে ঢাকা, চট্টগ্রাম, খাগড়াছড়ির যোগাযোগ বন্ধ রয়েছে।

দীঘিনালা সড়ক ও জনপদ বিভাগের কার্য সহকারী বীরভদ্র চাকমা জানান, ব্রিজে ৫ টনের বেশি যান চলাচল নিষেধ। তারপরও অতিরিক্ত কাঠবোঝাই করা অন্তত ৫০ টন ওজনের দুটি ট্রাক বেইলি ব্রিজে উঠে যায়। এ কারণে দুর্ঘটনা ঘটে। নতুন বিকল্প সেতু নির্মাণ করতে আরও এক মাস সময় লাগতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top