সকল মেনু

সমুদ্রসীমা লংঘন করে মাছ শিকারের অভিযোগে ফিসিং ট্রলার সহ ১৬ ভারতীয় জেলে আটক

সমুদ্রসীমা লংঘন করে বঙ্গোপসাগরে বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ ও মাছ শিকারের অভিযোগে একটি ফিসিং ট্রলার সহ ১৬ ভারতীয় জেলেকে আটক করেছে মোংলা কোস্টগার্ড।

বুধবার ভোররাতে সমুদ্রসীমার ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে তাদের আটক করা হয়। পরে বিকালে জাল-ট্রলার সহ আটক ভারতীয় জেলেদের মোংলা থানা পুলিশে সোপর্দ করে কোস্টগার্ড। পুলিশ জানায়, সুন্দরবনের দুবলার চরের অদূরে বঙ্গোপসাগরের দেশীয় জলসীমার ফেয়ারওয়ে বয়া এলাকায় অনুপ্রবেশ ও মাছ ধরার সময় বুধবার ভোররাতে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের টহল দল অভিযান চালিয়ে ভারতীয় ফিসিং ট্রলার এফবি মা মঙ্গল চন্ডি সহ ১৬ জেলেকে আটক করে।

পরে ট্রলার সহ তাদের মোংলা থানা পুলিশে সোপর্দ এবং মৎস্য অধিদপ্তরের উপস্থিতিতে জব্দকৃত বিপুল পরিমান সামুদ্রিক মাছ নিলামে বিক্রি করা হয়। আর আটক ট্রলার ও জেলেদের বিরুদ্ধে ১৯৮৩ সালের সমুদ্রসীমা আইনের ২২ ধারায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। আটক ভারতীয় জেলেদের বাড়ী ভারতের দক্ষিন-চব্বিশ পরগনা জেলার বিভিন্ন এলাকায় বলে জানায় পুলিশ।

উল্লেখ্য গত ২ ডিসেম্বর সমুদ্রসীমা লঙ্গন ও মাছ শিকারের অভিযোগে এফবি শিবানী নামের একটি ফিসিং ট্রলার সহ ১৭ ভারতীয় জেলেকে আটক করেছিল কোস্টগার্ড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top