চট্টগ্রাম জাতীয় রাজনীতি

ইউনূসকে বিএনপিতে যোগ দেওয়ার পরামর্শ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন

mossarof20130827190746নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম, ২৮ আগস্ট :  বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এক সময় বলেছিলেন, তত্ত্বাবধায়ক সরকার তিনি মানেন না। পাগল আর শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নয়।

এখন খালেদা জিয়াই আবার তত্ত্বাবধায়ক সরকারের জন্য ড. ইউনূস সাহেবকে ধরেছেন। সে জন্য ড. মুহাম্মদ ইউনূস তত্ত্বাবধায়ক সরকারের জন্য তদবির শুরু করেছেন।
আজ মঙ্গলবার বিকেলে জামায়াতের ঘাঁটি হিসেবে পরিচিত চট্টগ্রাম নগরের চকবাজারে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এসব কথা বলেন।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ এই জনসভার আয়োজন করে।

শান্তিতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে বিএনপিতে যোগ দেওয়ার পরামর্শ দেন মোশাররফ হোসেন।
ড. ইউনূসকে উদ্দেশ করে তিনি বলেন, ‘আপনি তত্ত্বাবধায়ক নিয়ে কথা বলছেন। এমনিতে কথা বলে কোনো লাভ নেই। আপনি আগে বিএনপিতে যোগ দিন, তারপর কথা বলুন।
নগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, সাংসদ নুরুল ইসলাম বিএসসি, নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন চৌধুরী প্রমুখ।
জনসভা পরিচালনা করেন নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম চৌধুরী।
একই অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী বলেন, ‘যাঁরা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চান, তাঁরা সাবধান হয়ে যান। পুলিশের রাইফেল কেড়ে নিয়ে, বাসে-ট্রেনে আগুন দিয়ে মানুষ হত্যা করেছেন তাঁরা। এত দিন আমরা সহ্য করেছি, ভবিষ্যতে আর সহ্য করব না। নাশকতার বিরুদ্ধে চট্টগ্রামেই প্রতিরোধ গড়ে তোলা হবে। এ জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে।