অর্থ ও বাণিজ্য ঢাকা

কেন্দ্রীয় ব্যাংক গভর্নরের সঙ্গে বিশ্বব্যাংক প্রতিনিধিদলের সাক্ষাত

atiur-L20130827185421 (1)অর্থনৈতিক প্রতিবেদক,ঢাকা, ২৮ আগস্ট : বাংলাদেশ ব্যাংক গভর্নর ড. আতিউর রহমানের সঙ্গে সাক্ষাত করেছেন বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর জোহানেস যাটের নেতৃতে একটি প্রতিনিধিদল।

মঙ্গলবার কেন্দ্রীয় ব্যাংক কার্যালয়ে প্রতিনিধিদলটি এক সৌজন্য সাক্ষাতে মিলিত হয়।
সাক্ষাতকালে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর যাট বিগত বছরগুলোতে বাংলাদেশের অর্থনৈতিক সাফল্যের পেছনে বাংলাদেশ সরকার ও বাংলাদেশ ব্যাংকের ভূমিকার প্রশংসা করেন।
তিনি বাংলাদেশ ব্যাংকের কর্মকাণ্ডের অটোমেশন প্রকল্প, সেন্ট্রাল ব্যাংক স্ট্রেংদেনিং প্রজেক্টকে বাংলাদেশে বিশ্বব্যাংকের সহায়তায় গৃহীত প্রকল্পসমূহের মধ্যে অন্যতম সফল প্রকল্প হিসেবে উল্লেখ করেন।
বৈঠক শেষে মি. যাটসহ বিশ্বব্যাংকের প্রতিনিধিদলকে বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন বিভাগ দেখানো হয় এবং তিনি বাংলাদেশের আর্থিক খাতের উন্নয়নে বিশ্বব্যাংকের প্রয়োজনীয় সহায়তা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
প্রতিনিধিদলে বিশ্বব্যাংকের কান্ট্রি লিড ইকোনমিস্ট সালমান জাইদি, লিড ইকোনমিস্ট জাহিদ হোসেনসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।
এছাড়া কেন্দ্রীয় ডেপুটি গভর্নর আবু হেনা মোহা. রাজী হাসান, নাজনীন সুলতানা, চিফ ইকোনমিস্ট ড. হাসান জামান ও নির্বাহী পরিচালক মো. আহসান উল্লাহ, সিবিএসপি সেলের মহাব্যবস্থাপক এ এন এম আবুল কাশেম উপস্থিত ছিলেন।
এছাড়া মঙ্গলবার বাংলাদেশে নিযুক্ত রাশিয়ান রাষ্ট্রদূত এইচ. ই. এলেঙানডার এ নিকোইব এবং ১১ সদস্যের উগান্ডা সরকারের একটি প্রতিনিধিদল বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমানের সাথে সৌজন্য সাক্ষাত করেন।