সারাদেশ হটনিউজ স্পেশাল

ঘোড়া জবাই করে মাংস বিক্রির অভিযোগ, দুজন গ্রেপ্তার

হটনিউজ ডেস্ক:

পঞ্চগড়ের বোদা উপজেলায় ঘোড়া জবাই করে মাংস বিক্রির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ গত মঙ্গলবার ৩৫ কেজি মাংসসহ দুজনকে গ্রেপ্তার করে। আজ বুধবার তাঁদের কারাগারে পাঠানো হয়।

গ্রেপ্তার দুজন হলেন কাজলদিঘি কালিয়াগঞ্জ ইউনিয়নের মৌলভিপাড়া এলাকার সানাউল্লাহ (৩২) ও আমতলা কাজীপাড়া এলাকার হামিদুর রহমান (৩৩)।

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী বলেন, ওই দুজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মামলার আলামত হিসেবে তাঁদের কাছে কিছু মাংস রাখা হয়েছে। বাকি মাংস ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে পুঁতে ফেলা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, গত মঙ্গলবার সন্ধ্যার পর কাজলদিঘি কালিয়াগঞ্জ ইউনিয়নের চৌধুরীর হাটে ঘোড়া জবাই করে মাংস বিক্রি করছিলেন কয়েক ব্যক্তি। এ সংবাদ পেয়ে পুলিশ সেখানে গিয়ে ৩৫ কেজি মাংসসহ সানাউল্লাহ ও হামিদুর রহমানকে আটক করে থানায় নিয়ে যায়। অভিযানের সময় তাঁদের সঙ্গে থাকা তিন-চারজন পালিয়ে যান। এ ঘটনায় আজ দুপুরে সানাউল্লাহ ও হামিদুর রহমানের নামোল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় তিন-চারজনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন বোদা থানার উপপরিদর্শক (এসআই) লিপন কুমার বসাক। জব্দ করা কিছু মাংস উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে পাঠানো হয়।

উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের কর্মকর্তা আবদুস সোবহান বলেন, মামলার আলামত হিসেবে তাঁদের কাছে কিছু মাংস রাখা হয়েছে। বাকি মাংস ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে পুঁতে ফেলা হয়।