সকল মেনু

৫ লাখ টাকা জরিমানা সালতা ক্যাপিটালকে

Size-M20130827142050অর্থনৈতিক প্রতিবেদক,ঢাকা, ২৭ আগস্ট:  আইন লঙ্গনের দায়ে সালতা ক্যাপিটালকে ৫ লাখ টাকা জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। মঙ্গলবার দুপুরে কমিশনের ৪৯০ তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিএসইসি’র নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ইস্টার্ন ব্যাংক লিমিটেডের শেয়ার সর্ট সেল করে সিকিউরিটিজ আইন ভঙ্গ করায় নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি সালতা ক্যাপিটাল লিমিটেডকে ৫ লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে।
চলতি বছরের ৮, ৯ ও ১০ এপ্রিল সালতা ক্যাপিটাল লিমিটেড ব্যাংকিং খাতের ইস্টার্ন ব্যাংক লিমিটেডের ১ লাখ করে ৩ লাখ শেয়ার সর্টসেল করে। যা কমিশনের ‘ইনষ্ট্যান্ট ওয়াচ মার্কেট সার্ভিলেন্স সিস্টেমে ধরা পড়ে।
সার্ভিলেন্স বিভাগ বিষয়টি তদন্ত করে এনফোর্সমেন্ট বিভাগে পাঠায়। এনফোর্সমেন্ট বিভাগ তাদের প্রতিবেদন কমিশনে পাঠালে কমিশন এ সিদ্ধান্ত নেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top