সকল মেনু

১৬ ডিসেম্বর বাংলাদেশ মুক্ত হলেও আমরা মুক্ত হয়েছিলাম ১৭ ডিসেম্বর: প্রধানমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ভার্চুয়াল সামিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৭১ সালের ১৭ ডিসেম্বর দিনটিকে নিয়ে তার ব্যক্তিগত স্মৃতিচারণ করেন।

তিনি বলেন, আজকের দিনটি আমার জন্য একটি বিশেষ দিন। ১৯৭১ সালের ১৭ ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনীর অধীনে তখনো আমার মা, ছোট বোন রেহানা, রাসেল এবং ছোট্ট চার মাসের শিশুপুত্র জয়সহ আমরা বন্দি ছিলাম। ভারতের কর্নেল অশোক তারা (তৎকালীন মেজর) পাকিস্তানি সেনাবাহিনীর বন্দিদশা থেকে আমাদের মুক্ত করেন। ১৬ ডিসেম্বর বাংলাদেশ মুক্ত হলেও আমরা মুক্ত হয়েছিলাম ১৭ ডিসেম্বর। আজকেই সেই দিনটি।

এ সময় প্রধানমন্ত্রী কর্নেল অশোক তারার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। সেই সঙ্গে ভারতের সশস্ত্র বাহিনী এবং মুক্তিবাহিনী সবাইকে ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সেদিন আমরা যারা মুক্ত হয়েছিলাম তাদের মধ্যে আমি, রেহনা এবং জয়—আমরা তিন জনই বেঁচে আছি, আর কেউ বেঁচে নেই (’৭৫-এর ১৫ আগস্ট কাল রাতে ঘাতকের নির্মম হত্যাকাণ্ডের শিকার হন বঙ্গমাতাসহ পরিবারের অন্য সদস্যরা)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top