সকল মেনু

রাজীব হত্যা মামলায় আনসারুল্লাহর প্রধান সাত দিনের রিমান্ডে

P1_bloggerআদালত প্রতিবেদক :ব্লগার রাজিব হায়দার হত্যা মামলায় উগ্রপন্থী সংগঠন ‘আনসারুল্লা বাংলা টিমের’ প্রধান মুফতি জসীম উদ্দিন রাহমানীকে সাত দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। গতকাল মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক মাইনুল ইসলাম আসামিকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে দশ দিন রিমান্ডে নেয়ার আবেদন করেন। এসময় আসমির আইনজীবী রিমান্ড বাতিল করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম হারুন অর রশীদ রিমান্ডে নেওয়ার এই আদেশ দেন। রিমান্ড আবেদনে বলা হয়, ‘ব্লগার রাজীব আহমেদ হত্যার ইন্দনদাতা হলেন আনসারুল্লা বাংলা টিমের প্রধান মুফতি জসীম উদ্দিন। তার পরিকল্পনার ও সহযোগীতায় আসামিরা ব্লগার রাজীবকে হত্যা করা হয়েছে। আর মামলার রহস্য উন্মোচনের জন্য তাকে রিমান্ডে নেয়া প্রয়োজন।’ শুনানীতে আসামি পক্ষের আইনজীবী সোহরাব হোসেন মোল্লা আদালতকে বলেন, আসামি জসিম উদ্দিনকে অন্যায়ভাবে এ মামলায় গ্রেফতার দেখিয়ে রিমান্ডে নেয়ার আবেদন করা হয়েছে। তার রিমান্ড আবেদন বাতিল করে জামিন দেয়া হোক।

গত ১৫ ফেব্রুয়ারি শাহবাগ তরুণ প্রজন্মের আন্দোলনের অন্যতম উদ্যোক্তা স্থপতি ব্লগার রাজীবকে রাজধানীর মিরপুরে তার নিজ বাসার সামনে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। গত ১২ আগস্ট বরগুনার দক্ষিণ খাজুরতলা এলাকায় গোপন বৈঠক করার সময় আনসারুল্লার প্রধান মুফতি জসীমসহ ৩১ জনকে গ্রেফতার করে পুলিশ। আর জসীম উদ্দিনের কার্যালয় থেকে পুলিশ ১২ জনের ছবিসহ একটি তালিকা উদ্ধার করে। যাদের সবাইকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল বলে জানা গেছে। আর এই ১২ জনের ছবিসহ যে তালিকা তাতে নিহত ব্লগার রাজীব হায়দার ও হত্যাচেষ্টার শিকার ব্লগার আসিফ মহিউদ্দিনের ছবি রয়েছে। গত ১৪ জানুয়ারি উত্তরায় হামলার শিকার হন ব্লগার আসিফ মহীউদ্দিন। মাওলানা জসিম রাজীব হায়দার হত্যার সঙ্গে জড়িত ছিলেন তা এ মামলার পাঁচ আসামি আদালতের কাছে স্বীকার করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top