সকল মেনু

পাকিস্তানের সংসদ থেকে বিরোধীদলের পদত্যাগ

হটনিউজ ডেস্ক:

পাকিস্তানের জাতীয় সংসদ থেকে ১১ দলের সমন্বয়ে গঠিত বিরোধী জোটের সদস্যরা পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন। পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট নামের এ জোট গত সেপ্টেম্বরে গঠিত হয়েছে এবং প্রধানমন্ত্রী ইমরান খানকে ক্ষমতাচ্যুত করার বিষয়টিকে তারা প্রাথমিক লক্ষ্য হিসেবে ঠিক করেছে।

১১ দলীয় জোটে রয়েছে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মুসলিম লীগ এবং পাকিস্তান পিপলস পার্টি বা পিপিপি’র মতো প্রভাবশালী বৃহৎ রাজনৈতিক দল। জোটের নেতারা বলছেন, ইমরান খান ২০১৮ সালের নির্বাচনে কারচুপির মাধ্যমে ক্ষমতায় এসেছেন।

পাকিস্তানের জাতীয় সংসদে ক্ষমতাসীন তেহরিকে ইনসাফ দলের সামান্য ব্যবধানের সংখ্যাগরিষ্ঠতা রয়েছে। দলটির নেতৃত্বে রয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। যদি ১১ দলীয় বিরোধী জোট সংসদ থেকে পদত্যাগ করে তাহলে পাকিস্তান বড় রকমের রাজনৈতিক সংকটে পড়বে।

ইমরান খানের নেতৃত্বাধীন পিটিআই দল ২০১৮ সালের জুলাই মাসে অনুষ্ঠিত নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসে এবং এটিই এই দলের প্রথমবারের মতো ক্ষমতায় বসা। ইমরান খান বলছেন, বড় দুই রাজনৈতিক দল তাকে ক্ষমতাচ্যুত করতে চায় কারণ তাদের দুর্নীতির ব্যাপারে তিনি কোনো ছাড় দিচ্ছেন না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top